g পাহাড়ধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪৯ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৭ই অক্টোবর, ২০১৭ ইং ২২শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

পাহাড়ধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪৯

AmaderBrahmanbaria.COM
জুন ১৪, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : টানা বর্ষণে চট্টগ্রাম বিভাগের চার জেলায় ভয়াবহ বিপর্যয়ের পর ধসে পড়া পাহাড়ের মাটি সরিয়ে হতাহতদের উদ্ধারে কাজ চলছে এখনও। নতুন করে কয়েকজনের লাশ উদ্ধারের পর নিহতের সংখ্যা বেড়ে ১৪৯ জন হয়েছে বলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে।

বুধবার রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা রতীশ চন্দ্র রায় বলেন, “এখন পর্যন্ত ১৪৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রাঙামাটিতে ১০৪ জন, চট্টগ্রামে ২৯ জন, বান্দরবানে ছয়জন, কক্সবাজারে দুজন এবং খাগড়াছড়িতে একজনের লাশ উদ্ধারের তথ্য পাঠানো হয়েছে। ”

এছাড়া দেয়াল চাপা, গাছ চাপা ও পানিতে ভেসে আরও সাতজন মারা গেছেন বলে জানান তিনি।এর আগে বিকেলে নিয়ন্ত্রণ কক্ষে তখন দায়িত্বরত কর্মকর্তা দলিল উদ্দিন ১৪৫ জনের মৃত্যুর কথা জানিয়েছিলেন।

এদিকে নিয়ন্ত্রণ কক্ষ থেকে রাঙামাটিতে ১০৪ নিহতের খবর জানানো হলেও সংখ্যাটি ১০৫ জানিয়েছেন জেলা প্রশাসক মানজারুল মান্নান।

তবে বিকেলে তিনি তাঁর কার্যালয়ে এক সভায় বলেন, নতুন করে রাঙামাটি সদরে ৫ জন এবং জুরাছড়িতে ২ জন নিহতের খবর পাওয়া গেছে।

পাহাড় ধসের এলাকায় উদ্ধার কাজ আগামীকাল বৃহস্পতিবারও চলবে বলে জানান জেলা প্রশাসক।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত রবিবার থেকে দেশের দক্ষিণ পূর্বের জেলাগুলোতে ভারি বৃষ্টির কারণে মাটি সরে গেলে সোমবার রাত থেকে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে পাহাড়ধসের ঘটনা ঘটে। চট্টগ্রাম বিভাগের এই পাঁচ জেলার অন্তত ১০টি স্পটে এসব ঘটনা ঘটে।

এ জাতীয় আরও খবর