শনিবার, ১৫ই জুলাই, ২০১৭ ইং ৩১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ট্রাম্পকে রুখে দাঁড়ানোর আহ্বান জানালেন ডিক্যাপ্রিও

AmaderBrahmanbaria.COM
জুন ৭, ২০১৭
news-image

---
বিনোদন ডেস্ক : অস্কার বিজয়ী অভিনেতা ও বিশিষ্ট পরিবেশবাদী লিওনার্দো ডিক্যাপ্রিও ভীষণ ক্ষুব্ধ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর। ট্রাম্পের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে তিনি তাই সবার প্রতি আহ্বান জানিয়েছেন। মার্কিন প্রেসিডেন্টকে রুখে দেওয়ার ডাকও দিয়েছেন টাইটানিক খ্যাত অভিনেতা।
সম্প্রতি প্যারিস জলবায়ু চুক্তি থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের সরে যাওয়ার প্রেক্ষাপটে ডিক্যাপ্রিওর এই আহ্বান। ব্লাড ডায়মন্ড-খ্যাত এই অভিনেতা তাঁর ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে শুক্রবার দেয়া ওই স্ট্যাটাসে তিনি লিখেন, প্যারিস চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের সরে যাওয়া নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের কাণ্ডজ্ঞানহীন সিদ্ধান্তে আজ আমাদের এই গ্রহের ভবিষ্যৎ-বাসযোগ্যতা হুমকির মুখে পড়েছে। আগের যেকোনো সময়ের থেকে আমাদের এই গ্রহের ভবিষ্যৎ অনেক বেশি ঝুঁকির মধ্যে পড়েছে।
তিনি আরো বলেন, আমেরিকাবাসী এবং বিশ্ব সম্প্রদায়ের যারা জলবায়ু ইস্যুতে একটি শক্ত নেতৃত্বের প্রত্যাশায় ছিলেন তাঁরা (ট্রাম্পের) এই সিদ্ধান্তে হতাশ হয়েছেন। ভক্তদের তিনি আহ্বান জানিয়েছেন ট্রাম্পের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর।
ডিক্যাপ্রিও তাঁর এক কোটি ৭০ লক্ষ ফেসবুক অনুসারীর উদ্দেশ্যে বলেন, এখন, আরও জোরালো মনোবল নিয়ে আমাদের জলবায়ু পরিবর্তনের বিষয়টি সমাধান করতে হবে। একই সঙ্গে যেসব নেতা এমন বাস্তবতা ও গবেষণামূলক সত্যকে অস্বীকার করেন তাঁদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে দাঁড়াতে হবে, তাঁদেরকে রুখে দিতে হবে। আমাদের সমস্ত শক্তি দিয়ে তৃণমূল পর্যায়ে রাজনৈতিক প্রচারণা চালাতে হবে।