মঙ্গলবার, ৬ই জুন, ২০১৭ ইং ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ধসে পড়েছে পাকিস্তানের ব্যাটিং

AmaderBrahmanbaria.COM
জুন ৪, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্তটা কতটা ভুল হয়েছে তাই হয়তো ভাবছেন পাকি অধিনায়ক সরফরাজ এবং টিম ম্যানেজম্যান্ট। ভারতের করা ৩ উইকেটে ৩১৯ রানের জবাবটা দিতে হচ্ছে না তাদের। কারণ বৃষ্টির জন্য ৪১ ওভারে পাকিস্তানের টার্গেট দাঁড়িয়েছে ২৮৯। কিন্তু এই টার্গেটে ব্যাট করতে নেমেই একের পর এক উইকেট হারাচ্ছে সরফরাজ বাহিনী। বলতে গেলে ধস নেমেছে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী দলটির ব্যাটিংয়ে। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ২৭.৩ ওভারে ৬ উইকেটে ১৩৫।

৪৭ রানের ওপেনিং জুটি গড়েছিলেন আহমেদ শেহজাদ এবং আজহার আলী। এই জুটি ভাঙ্গার পর আর ‘বড়’ জুটি গড়তে পারেনি পাকিরা। ২২ বলে ১২ রান করা আহমেদ শেহজাদকে ফিরিয়ে প্রথম আঘাত হানেন পেসার ভুবনেশ্বর কুমার। এরপর ৮ রান করে উমেশ যাদবের বলে রবিন্দ্র জাদেজার হাতে ধরা পড়েন বাবর আজম। এর মধ্যে আজহার আলী সেঞ্চুরি পূরণ করেছেন। কিন্তু ঠিক ৫০ রানেই তিনি শিকার হলেন জাদেজার ঘূর্ণিবলের। শোয়েব মালিককে (১৫) রান আউট করে আরেকটি ভূমিকাও রেখেছেন জাদেজা। তবে তার দ্বিতীয় শিকার হয়েছেন মোহাম্মদ হাফিজ। ৪৩ বলে ৩৩ রান করে দলের হাল ধরার চেষ্টা করেছেন তিনি। এরপর ইমাদ ওয়াসিমকে ০ রানেই প্যাভিলিয়নে ফেরত পাঠান হার্দিক পান্ডিয়া।

এজবাস্টনে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে কর্তিত ৪৮ ওভারের ম্যাচে ৩ উইকেটে ৩১৯ রান তোলে ভারত। সতর্কতার সঙ্গেই ইনিংস শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। কিন্তু খেলা ১০ ওভার গড়াতেই আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি। খেলা বন্ধ হওয়ার আগে ১০.৩ ওভারে রান উঠেছিল বিনা উইকেটে ৪৮। খেলা শুরু হওয়ার পর হাফ সেঞ্চুরি তুলে নেন দুই ওপেনার। রোহিত ৭১ বলে এবং ধাওয়ান ৪৮ বলে এই মাইলফলকে পৌঁছান। দুজনেই ছুটছিলেন তিন অংকের দিকে। কিন্তু আজহার আলীর বলে শাদাব খানের হাতে ক্যাচ দেন ৬৫ বলে ৬ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৬৮ রান করা শিখর ধাওয়ান। ভাঙে ১৩৬ রানের উদ্বোধনী জুটি।

ভিতটা তৈরী করে দিয়েছিলেন দুই ওপেনার শিখর ধাওয়ান আর রোহিত শর্মা। বিশাল ওপেনিং জুটির পর উইকেটে আসেন বিরাট কোহলি। এর মাঝে আবারও বৃষ্টি হানা দিয়েছিল। দ্বিতীয় রোহিত শর্মার সঙ্গে কোহলির জুটি হয় ৫৬ রানের। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রানআউট হয়ে গেলেন তিনি। আউট হওয়ার আগে তার নামের পাশে জ্বলজ্বল করছে ১১৯ বলে ৭ চার ২ ছক্কায় ৯১ রানের দুর্দান্ত ইনিংস। যে ইনিংস তার আক্ষেপই বাড়াবে।

রোহিতের বিদায়ের পর অধিনায়কের নতুন সঙ্গী হন হার্ডহিটার যুবরাজ সিং। তৃতীয় উইকেট জুটিতে পাকিস্তানি বোলারদের নাকের জল চোখের জল এক করে ছাড়েন এই দুজন। গড়েন ৫৮ বলে ৯৩ রানের বিধ্বংসী জুটি। হাসান আলীর করা ৪৭তম ওভারের দ্বিতীয় বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ার আগে যুবরাজের সংগ্রহ ৪৩২ বলে ৮ চার ১ ছক্কায় ৫৩ রান। আর কোহলিকে আউট করা যায়নি। ভারতীয় ব্যাটিং দানব ৬৮ বলে ৮১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৬টি চারের পাশাপাশি মেরেছেন ৩টি বিশাল ছক্কা। যুবরাজের বিদায়ের মাত্র ৬ বল খেলার সুযোগ পেয়ে ৩টি ছক্কা হাঁকিয়ে ২০ রান করেন হার্দিক পান্ডিয়া! তার অবদানকে অস্বীকার করার সুযোগ আছে কি? ১টি করে উইকেট নেন হাসান আলী এবং শোয়েব মালিক।

এ জাতীয় আরও খবর