g রেড ফোর্টের ভোজে মাশরাফিরা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ৯ই আগস্ট, ২০১৭ ইং ২৫শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

রেড ফোর্টের ভোজে মাশরাফিরা

AmaderBrahmanbaria.COM
জুন ৫, ২০১৭

---

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার ফাঁকেই লন্ডনের খ্যাতনামা দক্ষিণ এশীয় রেস্তোরাঁ রেড ফোর্টে রাতের খাবার খেলেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা।

লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার কারণে যুক্তরাজ্যের রাজধানীতে শঙ্কার আবহ থাকলেও মাশরাফি বিন মুর্তজারা রোববার রাতে রেড ফোর্টে ডিনার সেরে মোটামুটি ২৫ মিনিটের দূরত্বে টাওয়ার হিলের গ্র্যাঞ্জ সিটি হোটেলে ফিরেছেন নির্বিঘ্নেই।

সোহোর ডিন স্ট্রিটের রেড ফোর্ট মোগলাই রান্না আর ভারতবর্ষের উপাদেয় সব খাবারের জন্য বিখ্যাত। মাঝেমধ্যেই সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার, গর্ডন ব্রাউনের মত ব্যক্তিদের পা সেখানে পড়ে।

২০১৪ সালে যুক্তরাজ্য সফরে গিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদও সফরসঙ্গীদের নিয়ে অভিজাত ওই রেস্তোরাঁয় ভোজ সেরেছিলেন।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামার আগে বাংলাদেশের ক্রিকেট দলের খেলোয়াড়দের জন্য রাতের খাবারে ১৩টি পদের আয়োজন করেছিলেন রেড ফোর্টের পাচকরা।

টেবিলে ছিল স্টার্টার হিসেবে ছিল সরষে আর রসুন দিয়ে তৈরি স্যামন মাছে টিক্কা, ক্রিম আর গোলমরিচ গুঁড়ো দিয়ে মুর্গ মালাই, লক্ষ্ণৌর নবাব ঘরানার রেসিপিতে ভেড়ার মাংসের কাবাব আওয়াধি শিক, কাঁচা লঙ্কা আর পেঁয়াজ দিয়ে ছোলার ডালের পদ চানা মাসালা, মাংসের পুর দেওয়া লাকমি আর হায়দ্রাবাদি খাঁসির হালিম।

মেইন ডিশ হিসেবে ছিল চিংড়ির পদ ঝিঙ্গা লাইম-লিফ, ধনেপাতা দিয়ে রান্না করা ঝাল ঝাল ‘লখনৌয়ি মুর্গ’, ভেড়ার মাংস দিয়ে রান্না করা আফগান রীতির ‘দমপুখত বিরিয়ানি’, তড়কা ডাল, কয়েক ধরনের সবজি দিয়ে নিরামিষের পদ, ভাত আর কয়েক ধরনের রুটি।

সব শেষে ডেজার্টে ছিল ক্ষীর, ভারতের কেশর আম আর বিভিন্ন ফল। সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমরা রেড ফোর্টে এসেছিলেন সপরিবারে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসানও ছিলেন।

ম্যাচের চিন্তা মাথার ভেতর যতই ঘুরুক, ডিনারের সময়টা হাসি, আনন্দ আর আড্ডাতেই কেটেছে মাশরাফিদের। কাউকে কাউকে খুনসুটিতেও মেতে উঠতে দেখা যায়।

টাইগারদের কাছে পেয়ে তাদের সঙ্গে ছবি তুলতে দেখা যায় রেড ফোর্টের কর্মীদের। কেউ কেউ সংগ্রহ করে রাখেন অটোগ্রাফ।

লম্বা এই সফরে ২৬ এপ্রিল দেশ ছাড়ার পর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে চার ম্যাচের মধ্যে দুটিতে জয় পেয়েছে বাংলাদেশ। বৃষ্টিতে ভেসে গেছে একটি ম্যাচ।

আর চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে গত বৃহস্পতিবার ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হারের পর সোমবার অস্ট্রেলিয়া এবং ৯ জুন নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

এ জাতীয় আরও খবর

  • জোহানেসবার্গে শ্বাসরুদ্ধকর ড্র
  • কসবায় মালবাহী ট্রেনের চাকা লাইনচ্যুত আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল শুরু
  • টাইগাররা ৮ উইকেট হারিয়ে ২৪৬টাইগাররা ৮ উইকেট হারিয়ে ২৪৬
  • পর্যায়ক্রমে কসবার সকল উন্নয়ন কাজ সম্পন্ন করা হবে কসবায় আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হকপর্যায়ক্রমে কসবার সকল উন্নয়ন কাজ সম্পন্ন করা হবে কসবায় আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক
  • ঘুরে দাঁড়িয়েছে ভারত ৭৭/১ঘুরে দাঁড়িয়েছে ভারত ৭৭/১
  • আইসিসি- সুখবর দিলো বাংলাদেশকেআইসিসি- সুখবর দিলো বাংলাদেশকে
  • ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গুলিবিদ্ধ অবস্থায় আন্ত:জেলা ডাকাত নেতা আটকব্রাহ্মণবাড়িয়ার কসবায় গুলিবিদ্ধ অবস্থায় আন্ত:জেলা ডাকাত নেতা আটক
  • কসবায় তারাপুর-কমলা সাগর সীমান্ত হাট পরিদর্শনে বাণিজ্য সচিবকসবায় তারাপুর-কমলা সাগর সীমান্ত হাট পরিদর্শনে বাণিজ্য সচিব
  • কসবায় জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
  • ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের (ভিডিও)ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের (ভিডিও)
  • কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিদায় ও বরণকসবা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিদায় ও বরণ
  • কসবায় নবগঠিত বঙ্গবন্ধু সৈনিক লীগের পরিচিতি সভা