মঙ্গলবার, ৬ই জুন, ২০১৭ ইং ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

আইসিটি খাতে বরাদ্দ দ্বিগুণ করেছে সরকার : পলক

AmaderBrahmanbaria.COM
জুন ৪, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সম্প্রতি বাজেটে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বরাদ্দ দ্বিগুণ করেছে বর্তমান সরকার। এর ফলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে উন্নয়ন ত্বরান্বিত হবে।

রবিবার দুপুরে নাটোর পৌরসভায় শেখ রাসেল ডিজিটাল সেন্টার, পৌরসভার ডিজিটাল ল্যাব, ব্যাংক এশিয়ার শাখা এবং ডিজিটাল পদ্ধতি বিদ্যুৎ বিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রযুক্তি খাতের উন্নয়নে ২০১৭-১৮ অর্থ বছরে তথ্য প্রযুক্তি বিভাগকে এককভাবে বরাদ্দ দেয়া হয়েছে ৩ হাজার ৯৭৪ কোটি টাকা। এই অর্থ মোট বাজেটের ২.৯১ শতাংশ। ২০১৬-১৭ অর্থ বছরে এ খাতে একক বরাদ্দ দেয়া হয়েছিল ১ হাজার ৮৩৫ কোটি টাকা। যা গত বছরে আইসিটি খাতে বরাদ্দের চেয়ে প্রায় দ্বিগুণ।

প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ই-গর্ভনেন্স এর মাধ্যমে প্রতিটি অফিসের সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছাতে চায়। এতে সাধারণ জনগণের সময় ও দুর্ভোগ দুই-ই লাঘব করা সম্ভব হবে। একই সাথে দেশের সাড়ে ৪ কোটি ২৭ লাখ শিক্ষার্থীকে আইটি শিক্ষায় শিক্ষিত করে বিশ্বের সাথে তাল মেলাতেও কাজ করছে সরকার।

এসময় নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলির সভাপতিত্বে নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক শাহিনা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রমজান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী শহরের কান্দিভিটা এলাকায় পুরতান জেল খানায় স্থাপিত শেখ কামাল আইটি পার্কের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।