শনিবার, ৩রা জুন, ২০১৭ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

এনএসআই পরিচয়ে এমপিদের সঙ্গে প্রতারণা

AmaderBrahmanbaria.COM
জুন ১, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর খিলগাঁও বনশ্রী এলাকা থেকে আটক আনোয়ার পাশা (২৮) জাতায়ী গোয়েন্দা সংস্থার (এনএসআই) ডিজি, এখনো ডিজির স্টাফ অফিসার, কখনো ডাইরেক্টর বা এনএসআইয়ের বিভিন্ন পদবী অফিসার পরিচয় দিয়ে সংসদ সদস্য, ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করত। ইতোমধ্যে কয়েকজন সংসদ সদস্য প্রতারণার শিকারও হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে রাজধানীর কারওয়ান বাজারস্থ র্যাকবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন র্যা ব-৩ এর অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

তিনি জানান, আটক আনোয়ার পাশা ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার শহীদ নগর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে। বর্তমানে সে দক্ষিণ বনশ্রী ৫/৩ নাম্বার রোডের জি ব্লকের ৮৬ নং বাসায় থাকে।

তিনি জানান, আনোয়ার পাশা সৌদি প্রবাসী ছিল। সেখান থেকে ২০১৬ সালে দেশে আসে এবং রাজধানীর বনশ্রী এলাকায় একটি মোবাইলের দোকান দেয়। এরপর সে সরকারি ও বেসরকারি বিভিন্ন ওয়েবসাইট থেকে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের মোবাইল নাম্বার সংগ্রহ করে এবং এনএসআইয়ের ডিজি এখনো র্যা বের ডিজি পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে টাকা দাবি করত।

তিনি জানান, সে বিভিন্ন দিবসে আইনশৃঙ্খলা বাহিনীর পদবী ব্যবহার করে এসএমএস করত। এক পর্যায়ে তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে জানিয়ে তাদের কাছ থেকে চাঁদা দাবি করত।

প্রধানমন্ত্রীর দফতর হতে গঠিত একটি অনুসন্ধান ঠিমের সদস্য পরিচয় দিয়ে সে কয়েক জন সংসদ সদস্যদের কাছ থেকে প্রতারণা করেছে বলেও জানান লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

তিনি আরো জানান, আটক আনোয়ারের কাছ থেকে ১২টি মোবাইল সেট, প্রতারণার কাজে ব্যবহৃত ১৫টি সিম, ৩০ ইউএস ডলার, মোটর ডাইডিং লাইসেন্স একটি, জাতীয় পরিচয়পত্র একটি ও নগদ ৩১ হাজার ২১৫ টাকা উদ্ধার করা হয়েছে।