g দেশের উদ্দেশে অস্ট্রিয়া ছেড়েছেন প্রধানমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

দেশের উদ্দেশে অস্ট্রিয়া ছেড়েছেন প্রধানমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
মে ৩১, ২০১৭

---

নিউজ ডেস্ক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে অস্ট্রিয়ার স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ভিয়েনা ছাড়েন তিনি। ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

আন্তর্জাতিক আনবিক শক্তি কমিশনের ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে সোমবার ভিয়েনা পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

মঙ্গলবার সকালে ভিয়েনা সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া দুই দিনের এই সম্মেলনে আফ্রিকা, এশিয়া, ইউরোপ, দক্ষিণ আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের বিভিন্ন দেশের নেতারা অংশ নেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী সকালে ভিয়েনা সম্মেলন কেন্দ্রে পৌঁছালে আইএইএর মহাপরিচালক ইউকিয়া আমানো তাকে স্বাগত জানান।

মঙ্গলবার দিনের শুরুতেই এই অনুষ্ঠানে নতুন প্রযুক্তির উদ্ভাবন ও জ্ঞান বিনিময়ের মধ্যে দিয়ে অংশীদারিত্বের ভিত্তিতে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে ‘সায়েন্স ডিপ্লোমেসির’ ওপর গুরুত্ব আরোপ করেন শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ইউকিয়া আমানোর সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

দুই দিনের এই সরকারি সফরে শেখ হাসিনা অস্ট্রিয়ার ফেডারেল প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডের ব্যালেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং চ্যান্সেলর ক্রিস্টিয়ান কের্নের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন।

বুধবার সকালে প্রধানমন্ত্রী দেশে পৌঁছাবেন।

এ জাতীয় আরও খবর