বুধবার, ৭ই জুন, ২০১৭ ইং ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

জনপ্রিয়তার শীর্ষে রোনালদো

AmaderBrahmanbaria.COM
মে ৩১, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : ফুটবল বিশ্বের অন্যতম নক্ষত্রের নাম ক্রিশ্চিয়ানো রোনালদো। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদকে স্প্যানিশ লা লিগা জেতাতে এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জায়গা করে নিতে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন এই পর্তুগিজ সুপারস্টার। আর তারই জের ধরে এবার জনপ্রিয়তার দিক থেকেও শীর্ষস্থান জয় করে নিলেন তিনি।

মঙ্গলবার বিশ্বের জনপ্রিয় ১০০ ক্রীড়া ব্যক্তিত্বের নাম প্রকাশ করে ইএসপিএন। মূলত আয়, সামাজিক যোগাযোগে মাধ্যমগুলোতে উপস্থিতি এবং গুগল সার্চের জনপ্রিয়তার ওপর ভিত্তি করেই এর গবেষণা করা হয়েছে। আর তাদের গবেষণা অনুযায়ী, সে প্রতিযোগিতায় সবার উপরে রয়েছেন সিআর সেভেন। আমেরিকান বাস্কেটবল তারকা লেব্রন জেমস এবং চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে শীর্ষস্থানটি দখল করে নেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ইএসপিএন এর এই তালিকার চতুর্থ স্থানেই অবস্থান করছেন সুইজারল্যান্ডের জীবন্ত কিংবদন্তী রজার ফেদেরার। পাঁচে আমেরিকান গলফার ফিল মাইকেলসন। আর ছয়ে আছে নেইমার। তার পরের স্থানটি দখল করেছেন ইতিহাসের দ্রুততম মানব জ্যামাইকার উসাইন বোল্ট। এছাড়াও শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন যথাক্রমে বাস্কেটবল তারকা কেভিন ডুরান্ট, স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল এবং সমালোচিত গলফার টাইগার উডস।

অন্যদিকে, ক্রিকেট খেলোয়াড়দের মধ্যে এই তালিকায় সবার উপরে রয়েছেন ভারতের বিরাট কোহলি। তার অবস্থান ১৩তম।