সোমবার, ১৫ই মে, ২০১৭ ইং ১লা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতে মিরাজের অভিষেক

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৬, ২০১৭

 

স্পোর্টস ডেস্ক :শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ। বৃহস্পতিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি। কোমরের সমস্যায় এই ম্যাচে তামিম ইকবালকে নিয়ে ছিল অনিশ্চয়তা। শেষ পর্যন্ত বাঁহাতি এই ওপেনারকে ছাড়াই নামলো বাংলাদেশ।

এ ম্যাচে তামিমের জায়গায় খেলছেন আরেক বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস। আগের দিনে বাজে বোলিং করা তাসকিন আহমেদও নেই এই ম্যাচে। তার জায়গায় টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের।

আগের ম্যাচেই অভিষেক হয়েছে মিরাজের দীর্ঘদিনের সতীর্থ সাইফউদ্দিনের। অনূর্ধ্ব-১৯ দলে সাইফদের অধিনায়কই ছিলেন মিরাজ। এবার বন্ধুর মত টি-টোয়েন্টিতেও অভিষেক হলো তার। তবে সাইফের চেয়ে অনেক এগিয়ে রয়েছেন মিরাজ। টি-টোয়েন্টিতে সাইফের অভিষেক হলেও আন্তর্জাতিক ক্রিকেটে অনেক আগেই পা রেখেছেন এ নবীন।

বাংলাদেশের ৫৭তম টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টিতে অভিষেক হলো মিরাজের। সীমিত ওভারের খেলোয়াড় হিসেবে পরিচিত হলেও মিরাজের অভিষেকটা হয় টেস্ট ক্রিকেট দিয়ে। গত বছর অক্টোবরে ইংলিশদের বিপক্ষ দিয়ে যাত্রা তার। আর চলতি শ্রীলঙ্কা সফরেই ওয়ানডে ক্যাপ পান মিরাজ। এবার টি-টোয়েন্টিতেও নিজের নাম লেখালেন অনূর্ধ্ব-১৯ দলের সাবেক এ অধিনায়ক।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ।

প্রথম ম্যাচে বাংলাদেশ হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। আজকের এই ম্যাচটি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার শেষ টি-টোয়েন্টি ম্যাচ। গত ৪ এপ্রিল প্রথম ম্যাচের বল মাঠে গড়ানোর আগেই টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানান তিনি। একদিকে সিরিজে সমতায় ফেরা অন্যদিকে প্রিয় অধিনায়ককে দারুণ বিদায় জানাতে জয়ের বিকল্প ভাবছে না বাংলাদেশ।