শনিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ৬ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

‘বিশ্বব্যাংক নিয়ে মন্ত্রীদের বক্তব্য দেশের জন্য অশনিসংকেত’

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিশ্বব্যাংক সম্পর্কে সরকারের মন্ত্রী ও নেতাদের বক্তব্য বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের জন্য অশনিসংকেত। এটা দেশের জন্য শুভ নয়, অশুভ লক্ষণ। এতে দেশ বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে পারে।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সকারের মন্ত্রী ও নেতারা সারা দেশকে দুর্নীতির স্বর্গরাজ্য বানিয়েছেন। প্রত্যেকটি খাতকে তারা দুর্নীতিগ্রস্থ করেছেন। দেশের সরকারি আর্থিক প্রতিষ্ঠানগুলোকে লুট করে ফোকলা করে দেওয়া হয়েছে। ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা শেয়ার মার্কেটের লাখ লাখ কোটি টাকা আত্মসাৎ করে আঙুল ফুলে কলাগাছ হয়েছেন।

তিনি অভিযোগ করে বলেন, হাজার হাজার কোটি টাকা পাচার করে সরকার দলের লোকেরা এখন সুইস ব্যাংক ভরে ফেলেছেন, কানাডায় বেগমগঞ্জ তৈরি করা হয়েছে, মালয়েশিয়ায় সুরম্য ভিলা বানানো হয়েছে। তারাই এখন নিজেদের সাফসুতরো হিসেবে জাহির করে তার স্বরে চিৎকার শুরু করেছেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন কোনো অপরাধ করেননি। তাকে জেলে নেয়ার কথা উঠছে কেনো? তারা চক্রান্ত, ষড়যন্ত্র করতে পারে কিন্তু কোনো চক্রান্তই টিকবে না।

তিনি বলেন, আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই হবে এবং বিএনপি সেই নির্বাচন অংশগ্রহণ করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, খালেদা জিয়ার জন্য সংবিধান ও নির্বাচন বসে থাকবে না। ওবায়দুল কাদেরের উদ্দেশে বলতে চাই- তাহলে কি শুধুমাত্র শেখ হাসিনার জন্যই ভোট-নির্বাচন বসে থাকবে? তার মুখ চেয়েই নির্বাচন হবে কি হবে না, সেটি নির্ধারিত হবে?