শনিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ৬ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

বাণিজ্যমন্ত্রীর সঙ্গে মাংস ব্যবসায়ীদের বৈঠক রবিবার

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৭, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : অতিরিক্ত খাজনা আদায় ও চাঁদাবাজি বন্ধসহ চার দফা দাবি আদায়ে আগামী রবিবার বাণিজ্যমন্ত্রী ও ঢাকা সিটি কর্পোরেশনের সঙ্গে মাংস ব্যবসায়ীদের বৈঠকে বসার কথা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম।

 

শুক্রবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রবিউল আলম বলেন, “গত সোমবার থেকে আমাদের ধর্মঘট শুরু হয়েছে। এটা শনিবার পর্যন্ত চলবে। আপাতত নতুন কোনো কর্মসূচি দিচ্ছি না। আমরা আশা করি, আলোচনার মাধ্যমে আমাদের দাবি মেনে নেওয়া হবে। ”

তিনি বলেন, দাবি মানা না হলে এরপর ধর্মঘট হবে সারা দেশে। আর সব দাবি পুরোপুরি মানলে মাংসের কেজি ৪০০ টাকার নিচে নেমে আসবে বলে আমি আশা করি। আরো কয়েকটি দেশ থেকে ঠিকঠাক মত বৈধ পথে গরু আমদানি করা গেলে এই দাম নেমে আসবে ৩০০ টাকার নিচে।

অতিরিক্ত খাজনা আদায় ও চাঁদাবাজি বন্ধসহ চার দফা দাবিতে সোমবার থেকে রাজধানীর মাংস ব্যবসায়ীরা গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ রেখেছেন।

ব্যবসায়ীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- গাবতলী হাটে অতিরিক্ত ইজারা আদায় বন্ধ, হুন্ডির মাধ্যমে টাকা পাচারকারী চক্রকে চিহ্নিত করে শাস্তি দেওয়া ও বিভিন্ন দেশ থেকে পশু আমদানির অনুমতি দেওয়া, ট্যানারিতে চামড়া নেওয়া ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পত্তি কর্মকর্তাকে জবাবাদিহিতার আওতায় আনা।