মঙ্গলবার, ১৪ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২রা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

দেশে জঙ্গিবাদ দমন হয়েছে : ডিএমপি কমিশনার

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৪, ২০১৭

নিউজ ডেস্ক : দেশে জঙ্গিবাদ দমন করা হয়েছে বলে দাবি করলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে ‘ডিবেট ফর ডেমোক্রেসি’ শিরোনামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের নিয়ে অপরাধমুক্ত সমাজ গঠনে তরুণ সমাজের ভূমিকা সংলাপে তিনি এ দাবি করেন।

দেশে জঙ্গিবাদের পরিসর বাড়াতে একটি গোষ্ঠী তরুণদের টার্গেট করছে বলেও জানান তিনি। এজন্য তরুণ সমাজকে সর্তক থাকার আহ্বান জানান ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় ও জননিরাপত্তায় কাউকে ছাড় দেয়া হবে না। জনগণের সম্পৃক্ততা ছাড়া অপরাধ নির্মূল করা সম্ভব না। বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণকে সঙ্গে নিয়ে ডিএমপি অপরাধ দমনে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বর্তমানে ডিএমপি’র ৪৯টি থানায় ২৮৭টি বিট রয়েছে। প্রতিটি থানায় ৫ থেকে ৭ টি বিট আছে। বিট অফিসাররা এলাকার মানুষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে এলাকা ভিত্তিক সমস্যা সমাধান করছে।

সংলাপে ইডেন মহিলা কলেজ, বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রাইম এশিয়া ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইবাইস ইউনিভার্সিটি ও সাউথইস্ট ইউনিভার্সিটি বিতার্কিকরা অংশ নেয়।

এ জাতীয় আরও খবর