g ‘প্রবৃদ্ধি ৮ শতাংশ আগামী দুই বছরেই হবে’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ২রা আগস্ট, ২০১৭ ইং ১৮ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

‘প্রবৃদ্ধি ৮ শতাংশ আগামী দুই বছরেই হবে’

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১৪, ২০১৭

---

 

নিজস্ব প্রতিবেদক : সরকারের আগামী দুই বছরেই বাংলাদেশের প্রবৃদ্ধি ৮ শতাংশ হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।শনিবার সমুদ্র সৈকত কুয়াকাটায় তিন দিনব্যাপী বিচ কার্নিভাল’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশের বৃত্ত থেকে বেরিয়ে ৭ শতাংশের ঊর্ধ্বে পৌঁছেছে। আমাদের স্বপ্ন পাঁচ বছরের মধ্যে ১০ শতাংশে পৌঁছানো। মনে হয় আমার হাতে প্রবৃদ্ধি অন্তত ৮ শতাংশে পৌঁছাবে। আমার হাতে মানে আগামী দুই বছর। আর ৮ শতাংশ প্রবৃদ্ধিতে পৌঁছানো মানে হল সারা দেশে ব্যাপক উন্নয়ন।

এ সময় তিনি সরকারের আগামী দুই বছরকে ‘গোল্ডেন যুগ’ বলে উল্লেখ করেন।

অর্থমন্ত্রী বলেন, আমরা সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই। দেশে গরীবের সংখ্যা এখন ২২ শতাংশ, সব থেকে গরিবের সংখ্যা দ্রুত হারে কমিয়ে আনা হচ্ছে। বৈষম্য নিরসনে বাংলাদেশ একটা অনন্য দেশ। অতিদারিদ্র ১০ শতাংশের কাছাকাছি। আমাদের দেশে দারিদ্রের সংখ্যা সাড়ে তিন কোটি। সাড়ে চার বছরের মধ্যে সবাইকে দারিদ্র সীমার মধ্যে থেকে বের করে নিতে হবে। চ্যালেঞ্জটা অনেক বড় হলেও দেশের মানুষ অত্যন্ত বুদ্ধিমান। আমাদের কৃষক, চাষি, শ্রমিক অত্যন্ত দক্ষ। এজন্য পড়ালেখা না জানলেও কোনো প্রযুক্তি হাতে তুলে দিলে তা গ্রহণ করে নেয়।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, সংসদ সদস্য রুহুল আমিন হাওলাদার, মাহবুবুর রহমান, আ খ ম জাহাঙ্গীর, শওকত হাসানুর রহমান, এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান, স্থানীয় সরকার সচিব আব্দুল মালেক, পর্যটন মন্ত্রণালয়ের সচিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর