g ফল পুনঃনিরীক্ষণের আবেদন আজ থেকে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং ১৩ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ফল পুনঃনিরীক্ষণের আবেদন আজ থেকে

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ৩০, ২০১৬

---

 

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে ২০১৬ সালের জেএসসি ও সমমানের পরীক্ষার ফল। প্রকাশিত ফলাফলে সন্তুষ্ট হতে না পারা শিক্ষার্থীরা বরাবরের মতো ফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সুযোগ পাচ্ছে। আজ (৩০ ডিসেম্বর) থেকে ৫ জানুয়ারি পর্যন্ত শুধু টেলিটক মোবাইল থেকে পুনঃনিরীক্ষণের এ আবেদন করা যাবে। আবেদন করতে RSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (ঢাকা বোর্ডের ক্ষেত্রে DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।

 

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কাটা হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে। আবেদন করতে ইচ্ছুক হলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বরটি লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা ফি কাটা হবে।

যেসব বিষয়ে দুটি পত্র (যেমন- বাংলা, ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের বিপরীতে দুটি পত্রের জন্য আবেদন হিসেবে গণ্য হবে এবং ফি হিসেবে ২৫০ টাকা কেটে নেয়া হবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।

অনেক অভিভাবক ও শিক্ষার্থী ফল পুনঃনিরীক্ষণের জন্য স্বশরীরে বোর্ডে আবেদনপত্র জমা দিতে চান। যা মোটেই গ্রহণযোগ্য নয় বলে জানিয়েছেন শিক্ষাবোর্ড কর্মকর্তারা। কর্মকর্তারা বলেন, মোবাইলে এসএমএস’র মাধ্যমে আবেদন ব্যতীত অন্য কোন মাধ্যমে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সুযোগ নেই। এটা অনেক শিক্ষার্থী ও অভিভাবক বুঝতে চান না। যা দুঃখজনক। বিষয়টি শিক্ষার্থী ও অভিভাবকদের বুঝা উচিত বলেও মন্তব্য শিক্ষাবোর্ড কর্মকর্তাদের।

এ জাতীয় আরও খবর