মঙ্গলবার, ২৭শে ডিসেম্বর, ২০১৬ ইং

অল্প সময়ে ফর্সা হওয়ার সহজ ৫টি কৌশল

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ২৪, ২০১৬

লাইফস্টাইল ডেস্ক :আয়নায় নিজেকে যতবার দেখেন ততবার কি মনে হয়, ইস! আরেকটু যদি ফর্সা হতাম! আমরা সবাই চাই নিখুঁত ফর্সা ত্বক। তবে খুব সহজ কিছু নিয়ম মেনে ত্বকের যত্ন নিলে আপনিও পেতে পারেন একদম নিখুঁত ফর্সা, উজ্জ্বল ত্বক। আসুন, জেনে নেয়া যাক নিখুঁত উজ্জ্বল ও ফর্সা ত্বক পাওয়ার খুব সহজ ও দ্রুততম উপায়।

১। ক্লিনিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং
সুন্দর নিখুঁত ত্বকের জন্য ক্লিনিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং এর কোন বিকল্প নেই। প্রথমে ক্লিনিং তারপর টোনিং এবং সব শেষে ময়েশ্চারাইজিং করতে হবে নিয়মিত।

ক্লিনিং: উজ্জ্বল ত্বকের light skin প্রথম শর্ত হল ভাল কোন ক্লিনজার দিয়ে মুখটা পরিষ্কার করা। ত্বকের ধরণ অনুযায়ে ক্লিনজার ব্যবহার করতে হবে।

টোনিং: এরপরে ত্বক টোনিং করতে হবে। টোনিং ত্বকের ছিদ্রগুলো খুলে দিয়ে ভিতর থেকে ময়লা পরিষ্কার করে থাকে।

ময়েশ্চারাইজিং: ময়েশ্চারাইজিং ছাড়া কোন যত্নই কার্যকরী হবে না। ক্লিনিং, টোনিং এর পর সবসময় ত্বককে ময়েশ্চারাইজিং ব্যবহার করতে হবে। ভাল ফল পেতে চাইলে সেকল ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত যাতে রং উজ্জ্বল করা উপাদান এবং এসপিএফ আছে।

২। কম্প্যাক্ট পাউডার
মেকআপ Makeup ত্বকে ভাল করে বসার জন্য পাউডারের জুড়ি নেই। বাজারে রং উজ্জ্বল দেখানো মত কিছু পাউডার পাওয়া যায়, সেগুলো ব্যবহার করা উচিত। পাউডার অনেকক্ষণ আপনার ত্বককে সতেজ রাখে। এর সাথে সাথে এটি আপনার ত্বকের তেল oil শুষে নেয়। ফলে আপনি পাবেন ইনস্ট্যান্ট ফেয়ারনেস।

Loading...

৩। মধু এবং চায়ের ফেস প্যাক
১ কাপ ঠাণ্ডা চায়ের লিকারের সাথে ২ চামচ চালের গুঁড়ো, ১/২ চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটি মুখে ভাল করে লাগান। শুকিয়ে গেলে মুখ ভাল করে ধুয়ে ফেলুন। এটি ব্যবহারে ত্বকে সাথে সাথে একটি উজ্জ্বল light ভাব চলে আসে। ত্বক দেখায় আগের চেয়ে আরোও বেশি সুন্দর Beauty ও মসৃন।

৪। কমলা এবং দইয়ের ফেইস প্যাক
টকদই এবং কমলা ত্বকের কালো দাগ দূর করে থাকে। টক দই এর সাথে কমলা খোসা গুঁড়ো করে মিশিয়ে নিন। এরপর এটি মুখে লাগান। ১৫ মিনিট প্যাকটি শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বক থেকে কালো দাগ দূর করে ত্বকের উজ্জলতা Skin brightness বাড়িয়ে দেবে বহুগুণ।

৫। হলুদের ফেইস প্যাক
হলুদে আছে রং উজ্জ্বল করার উপাদান যা ত্বকের ভিতর থেকে উজ্জ্বল light করে। হলুদ, বেসন, এবং দুধ মিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটি ত্বকে ভাল করে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্যাকটি লাগানোর পর একটি বরফের টুকরা দিয়ে ১ মিনিট ঘষুন। এটিও আপানার ত্বকের রং খুব দ্রুত উজ্জ্বল করে দিবে।

More from my site

  • নিখোঁজ যুবকদের কেউ কেউ জঙ্গি হিসেবে আত্মপ্রকাশ করেছে: র‌্যাব
  • শুধু আলু খেয়ে বাঁচতে চাইলে যা যা হবেশুধু আলু খেয়ে বাঁচতে চাইলে যা যা হবে
  • তিতা করলা দূর করবে ক্যান্সার ও ডায়াবেটিস!তিতা করলা দূর করবে ক্যান্সার ও ডায়াবেটিস!
  • আমি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের নায়িকা না : পরী মনি
  • রাতে কামারুজ্জামানের ফাঁসি হচ্ছে না
  • ছোলার স্বাস্থ্য উপকারী গুণছোলার স্বাস্থ্য উপকারী গুণ