g নেতা কমাও, কর্মী বাড়াও: ছাত্রলীগকে কাদের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৬শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

নেতা কমাও, কর্মী বাড়াও: ছাত্রলীগকে কাদের

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ১৫, ২০১৬

---

নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগে নেতার পরিবর্তে কর্মীদের সংখ্যা বাড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইডেন কলেজ মিলনায়তনে ইডেন কলেজ ছাত্রলীগের আয়োজনে মুক্তিযুদ্ধে নারীর ভূমিকা শীর্ষক আলোচনা তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে এখন শুধুই নেতা, কর্মী নেই। দেশ এখন নেতা উৎপাদনের বিরাট কারখানা। শুধু নেতা ছাড়া কোনো কর্মী দেখি না। এই ইডেনেও কর্মী খুব কম। এত নেতা যে ১৫ জন যুগ্ম আহ্বায়ক করতে হয়েছে। এত নেতা? নেতা কমাও, কর্মী বাড়াও। নেতা কম, কর্মী বেশি তাহলেই বাকি সব বাড়বে।

ছাত্র নেতাদের বক্তৃতার ধরণ পাল্টানোর অনুরোধ জানিয়ে তিনি বলেন, ভাষণ একটা আর্ট। ভাষণ কখনো কাঁদা, কখনো হাসা, কখনো কখনো বেদনা বিধুর করে। আবার কখনো কখনো চিন্তা ভাবনার খোরাক যোগায়। এখন গদবাধা ভাষণে অ্যাডড্রেস করতে করতে সময় শেষ। ৫ মিনিটেও অ্যাডড্রেস করা শেষ হয় না। কেন এত বিশেষণ? নেতা একজন শেখ হাসিনা। এত নেতাকে বিশেষণ দেয়ার কোনো দরকার নেই। কাজেই বক্তৃতার ধরণ পাল্টাতে সবাইকে অনুরোধ জানাচ্ছি।

ইডেন কলেজ ছাত্রলীগ নেতাকর্মীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমি সেই ছাত্রলীগকে চাই না। যারা হলের সিট ভাগাভাগি করে। নিজেদের দল ভারি করার জন্য শিক্ষকদের উপর চাপ দিয়ে ভর্তি বাণিজ্য করে। এগুলো বাদ দিয়ে তাদের পড়াশোনা করতে হবে।

তিনি আরো বলেন, ছাত্রলীগ যেন ছাত্রলীগের শত্রু না হয়। নিজেরা নিজেদের শত্রু হলে বাইরের শত্রুর দরকার হয় না।

সম্প্রতি প্রধানমন্ত্রীর বহনকারী বিমানে ত্রুটির ঘটনা নিয়ে কাদের বলেন, নেত্রীকে বহনকারী বিমানে যে ঘটনা ঘটেছিল তার রহস্য উন্মোচিত হতে শুরু করেছে। কোনো ষড়যন্ত্র আছে কি না সেটি খুব শিগগিরই উন্মোচিত হবে।

বিএনপিকে নালিশ পার্টি আখ্যায়িত করে কাদের বলেন, মানুষ পুড়িয়ে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাতের ষড়যন্ত্রে ব্যার্থ হয়ে বিএনপি এখন বিভিন্ন জায়গায় নালিশ করে বেড়াচ্ছে। আর ঘরে বসে বসে প্রেস ব্রিফিং করছে। আমি মনে করি বাংলাদেশের নালিশ পার্টি বিএনপি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে কাদের বলেন, আজকে যে বুলেট শেখ হাসিনা ও শেখ রেহানাকে এতিম করেছে, সেই একই বুলেট আপনাকেও বিধবা করেছে। আপনার স্বামী যদি বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসন ও পুরস্কৃত না করতো, বঙ্গবন্ধু হত্যার বিচার করে যেত তাহলে হয়তো বাংলাদেশের ইতিহাস অন্য ভাবে লেখা হত।

ইডেন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক তাছলিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন-নেসা-ইন্দিরা, ইডেন কলেজের অধ্যাক্ষ অধ্যাপক গায়ত্রী চক্রবর্তী, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

এ জাতীয় আরও খবর