২৭শে অক্টোবর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১২ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


সম্মেলনে এখনো যায়নি বিএনপি, এরশাদ-রওশনও


Amaderbrahmanbaria.com : - ২২.১০.২০১৬

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে দেশের বিভিন্ন রাজনৈতিক দলের ও বিদেশি প্রতিনিধিরা পৌঁছেছেন। কিন্তু বিএনপির কোনো প্রতিনিধি এখনো আওয়ামী লীগের সম্মেলনে যায়নি।

অপরদিকে বিরোধী দল জাতীয় পার্টির দুজন প্রতিনিধি গেলেও এখনো যাননি পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন উপলক্ষে অন্যান্য রাজনৈতিক দল থেকে আসা অতিথিদের নাম বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও অভ্যর্থনা উপকমিটির সদস্য সচিব ডা. দীপু মনি। তবে তার বক্তব্যে বিএনপির কোনো প্রতিনিধির নাম উল্লেখ ছিল না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল জানিয়েছিলেন, আওয়ামী লীগের সম্মেলনে যাবে বিএনপি।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ পাওয়ার পর মির্জা ফখরুল বলেছেন, দলীয় ফোরামে আলোচনা করে যাওয়া না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে উপস্থিত হয়েছেন, বিকল্প ধারার প্রেসিডেন্ট ও প্রাক্তন রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব আব্দুল মান্নান, বিরোধী দল জাতীয় পার্টির আনিসুল ইসলাম, জিয়াউদ্দিন বাবলু, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদের হাসানুল হক ইনু, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সিপিবির উপদেষ্টা মনজুরুল আহসান খান। এ ছাড়া কেন্দ্রীয় ১৪ দলের প্রতিনিধিরা সম্মেলনে গেছেন।

বিদেশি রাজনৈতিক দলের আমন্ত্রিত অতিথিদের মধ্যে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজৎ মুখার্জি, বিজেপির কেন্দ্রীয় সহসভাপতি বিনয় প্রভাকর সহস্রযুদ্ধে, রাজ্যসভার সদস্য অভিনেত্রী রুপা গাঙ্গুলি, অনির্বাণ গাঙ্গুলি এবং কংগ্রেস থেকে রাজ‌্যসভায় বিরোধী দলীয় নেতা গোলাম নবী আজাদ, রাজ‌্যসভার সদস‌্য প্রদীপ ভট্টাচার্য এবং লোকসভার সদস্য মৌসুম নূর সম্মেলনে রয়েছেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close