১৬ই অক্টোবর, ২০১৬ ইং, রবিবার ১লা কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


সিরিজ জেতা হলো না বাংলাদেশের


Amaderbrahmanbaria.com : - ১২.১০.২০১৬

 
স্পোর্টস ডেস্ক :ঘরের মাঠে টানা সপ্তম ওয়ানডে সিরিজ জেতা হলো না বাংলাদেশের। সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড।এই জয়ে তিন ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে জিতল ইংলিশরা।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে ৬ উইকেটে ২৭৭ রান করে বাংলাদেশ। জবাবে ৪ উইকেট ও ১৩ বল হাতে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। এই মাঠে এটাই সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নতুন রেকর্ড।

ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী : শফিউল ইসলামের করা ৪৮তম ওভারের পঞ্চম বলে লং অফের উপর দিয়ে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন ক্রিস ওয়াকস। তিনি ১৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৭ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে দলের জয় সহজতর করেন বেন স্টোকস। তিনি ৪৮ বলে ১ চার ও ২ ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন।

ষষ্ঠ উইকেটের পতন : মাশরাফির বলে উড়িয়ে মারতে গিয়ে মিড-অনে ধরা পড়েন মঈন আলী (১)।

পঞ্চম উইকেটের পতন : ২২৭ রানের মাথায় মাশরাফির বলে বোল্ড হয়ে যান ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার (২৫)। মাশরাফির বল তার ব্যাট ছুঁয়ে স্ট্যাম্প ভেঙে দেয়।

চতুর্থ উইকেটের পতন : দলীয় ১৭৯ রানের মাথায় শফিউলের করা বলে স্কুপ করতে গিয়ে মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েন ডাকেট। অসাধারণ দক্ষতায় ক্যাচটি লুফে নেন মুশফিক। সাজঘরে ফেরার আগে ৬৮ বলে ৪চার ও ১ ছক্কায় ৬৩ রান করেন ডাকেট।

তৃতীয় উইকেটের পতন : দলীয় ১৭২ রানের মাথায় শফিউল ইসলামের বলে বোল্ড হয়ে যান জনি বেয়ারস্টো (১৫)।

দ্বিতীয় উইকেটের পতন : দলীয় ১২৭ রানের মাথায় মোসাদ্দেক হোসেন সৈকতের বল উড়িয়ে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ইমরুল কায়েসের হাতে ধরা পড়েন স্যাম বিলিংস। যাওয়ার আগে তিনি ৬৯ বলে ৪ চার ও ১ ছক্কায় ৬২ রান করে যান।
ইংল্যান্ডের প্রথম উইকেটের পতন : উদ্বোধনী জুটিতে জেমস ভিন্স ও স্যাম বিলিংস মিলে ৬৩ রান সংগ্রহ করেন। তাতে ভালো সূচনা পায় ইংল্যান্ড। কিন্তু বল হাতে এসেই এই জুটি ভাঙেন নাসির হোসেন। তার বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান জেমস ভিন্স (৩২)।
এই মাঠে দুই শতাধিক রান তাড়া করে জয়ের রেকর্ড আছে মাত্র দুটি। তবে ২২৫ রানের বেশি তাড়া করে কোনো জয়ের রেকর্ড নেই। দেখার বিষয় ইংল্যান্ড এই রান তাড়া করে জয় পায় কিনা। তবে ২৭৭ রান কিন্তু বাংলাদেশের জয়ের পক্ষেই কথা বলছে।

বাংলাদেশের ইনিংসে ব্যাট হাতে সবচেয়ে বড় অবদান রেখেছেন মুশফিকুর রহিম। তিনি ৬২ বলে ৪টি চার ও ১ ছক্কায় অপরাজিত ৬৭ রানের মহামূল্যবান ইনিংস খেলেন। ৪টি চার ও ১ ছক্কায় ৫৮ বলে ৪৬ রান করেন ইমরুল কায়েস।

৫টি চারের সাহায্যে সাব্বির রহমান করেন ৪৯ রান। আর সমসংখ্যক চারের মারে ৪৫ রান করেন তামিম ইকবাল। মোসাদ্দেক হোসেন সৈকত ৩৯ বলে ৪টি চারের সাহায্যে ৩৮ রানে অপরাজিত থাকেন। তিনি সপ্তম উইকেট জুটিতে মুশফিককে যোগ্য সঙ্গ দেন।

বল হাতে ইংল্যান্ডের আদিল রশিদ ৪টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট শিকার করেছেন বেন স্টোকস ও মঈন আলী।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close