১৬ই অক্টোবর, ২০১৬ ইং, রবিবার ১লা কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


নারীবিদ্বেষী বক্তব্যের জন্য ট্রাম্প মুদি দোকানেও কাজ পাবেন না: ওবামা


Amaderbrahmanbaria.com : - ১২.১০.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক :মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ফাঁস হওয়া অডিও টেপে ট্রাম্প যেসব নারীবিদ্বেষী কথা বলেছেন, এসব কথা বলে মুদি দোকানের মালামাল বিক্রির কাজটাও কেউ করতে পারেন না। মঙ্গলবার উত্তর ক্যারোলিনা অঙ্গরাজ্যে অনুষ্ঠিত ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের এক নির্বাচনি সমাবেশে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি ১১ বছর আগে দেওয়া একটি নারীবিদ্বেষী বক্তব্য গত ফাঁস হওয়ার পর তুমুল সমালোচনার মুখে পড়েন ট্রাম্প। ২০০৫ সালে ধারণ করা অডিও সাক্ষাৎকারটি শুক্রবার মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট ফাঁস করে। মার্কিন টেলিভিশন চ্যানেল এনবিসি-র উপস্থাপক বিলি বুশকে টেলিফোনে ওই ‘বিতর্কিত’ সাক্ষাৎকারটি দিয়েছিলেন এই রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী। ফাঁস হওয়া অডিও সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘তারকারা নারীদের নিয়ে যা খুশী করতে পারে আর এতে ওই নারীরাও বাধা দেবে না।’ সাক্ষাৎকারে ট্রাম্প এক বিবাহিত অভিনেত্রীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনে তার আগ্রহের কথাও জানান। মিস ইউনিভার্সসহ কয়েকটি সৌন্দর্য প্রতিযোগিতার অন্যতম আয়োজক ট্রাম্প সুন্দরী নারীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের আকাঙ্ক্ষাও জানিয়েছিলেন।

ওই নারীবিদ্বেষী বক্তব্যকে কেন্দ্র করে ওবামা বলেন, ‘এখন আপনারা এমন এক অবস্থায় রয়েছেন, যেখানে এক লোক এমন সব কথা বলছেন, যার পর তাকে সাতটা-এগারোটার মুদি দোকানেও চাকরি দেওয়া হবে না।’

ট্রাম্পের সমর্থকদের দিকে ইঙ্গিত করে ওবামা বলেন, “আপনারা দেখবেন, এখনও জনগণ বলছে, ‘আমরা তার সঙ্গে ভীষণভাবে দ্বিমত পোষণ করি… তবে এর পরও আমরা তাকে সমর্থন করি।’ তারা এখনও তাকে প্রেসিডেন্ট নির্বাচিত করতে চান। এর কোনও মানে হয় না।”

তিনি ট্রাম্পের বিরুদ্ধে ট্যাক্স রিটার্ন জমা না দেওয়া এবং তার ব্যবসায়িক কার্যক্রম নিয়েও প্রশ্ন তুলেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close