১৬ই অক্টোবর, ২০১৬ ইং, রবিবার ১লা কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 1 » আ.লীগের জাতীয় কাউন্সিল এ উপস্থিত থাকবেন ৫০ রাষ্ট্রের প্রধান রাজনৈতিক দলের নেতারা


আ.লীগের জাতীয় কাউন্সিল এ উপস্থিত থাকবেন ৫০ রাষ্ট্রের প্রধান রাজনৈতিক দলের নেতারা


Amaderbrahmanbaria.com : - ১২.১০.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে ৫০টিরও অধিক রাষ্ট্রের প্রধান রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছে। তাদের সবাই সম্মেলনে উপস্থিত থাকবেন। দলীয় সূত্রে এমন তথ্য জানা গেছে। সম্মেলনে বন্ধু ও ক্ষমতাধর রাষ্ট্রগুলোর প্রধান রাজনৈতিক দলের কর্তাব্যক্তিদের আসার গুঞ্জন রয়েছে। বলা হচ্ছে এই সম্মেলনে বিদেশি অতিথি থাকবে চোখে পড়ার মত।

এরই মধ্যে ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর ছেলে দলটির সহ সভাপতি রাহুল গান্ধী আওয়ামী লীগের সম্মেলনে আসছেন বলে দলীয় একাধিক সূত্রে জানা যায়।
অন্যদিকে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির পক্ষ থেকে আওয়ামী লীগের সম্মেলনে প্রতিনিধি পাঠানোর ব্যাপারে সম্মতি জ্ঞাপন করেছে।
তবে বিজেপির প্রতিনিধি হিসেবে কে আসছেন সম্মেলনে, সে বিষয়টি এখনও জানা যায়নি।
ভারতসহ রাশিয়া, চীন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রের মত ক্ষমতাধর রাষ্ট্রের প্রধান রাজনৈতিক দলের প্রতিনিধিদের সম্মেলনে রাখতে আওয়ামী লীগের পক্ষ থেকে জোর তৎপরতা চালানো হচ্ছে।
দলীয় সূত্রে আরও বলছে, সংশ্লিষ্ট রাষ্ট্রগুলোর রাজনৈতিক দলের প্রতিনিধি আসার ব্যাপারেও আশ্বাস মিলেছে।
এদিকে বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকী যুক্তরাজ্যের প্রধান বিরোধীদল লেবার পার্টি থেকে সাংসদ নির্বাচিত হওয়ায় যুক্তরাজ্য থেকে রাজনৈতিক প্রতিনিধি পাবার বিষয়ে অনেকটাই নিশ্চিত আওয়ামী লীগ। টিউলিপ সিদ্দিকী ছায়া সরকারে ‘শ্যাডো এডুকেশন’ দলে ডাক পেয়েছেন।
তবে নির্বাচন নিয়ে ব্যস্ত হয়ে পড়া যুক্তরাষ্ট্রের রাজনৈতিক প্রতিনিধি পাবার বিষয়টি ক্ষীণ বলে মনে করেন আওয়ামী লীগের নীতি নির্ধারকরা।

পাকিস্তান ছাড়া সকল বন্ধু রাষ্ট্রের প্রধান রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতি মÐলীর সদস্য ও অভ্যর্থনা উপ-কমিটির আহবায়ক নাসিম বলেন, পাকিস্তানকে আমন্ত্রণ জানানোর প্রশ্নই আসে না।
জাতীয় কাউন্সিলে যেসব বিদেশি ডেলিগেটর আসবে, তাদের সুনির্দিষ্ট নামসহ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আওয়ামীলীগের এই জ্যেষ্ঠ নেতা।আগামী ২২/২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন।

 





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close