সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

বেল চমক থামিয়ে দিল ইংল্যান্ড

englandস্পোর্টস ডেস্ক : অসাধারণ, দুর্দান্ত! দুই ম্যাচে দুই গোল করলেন আর দুটোই ফ্রি কিক থেকে। রিয়াল মাদ্রিদ তারকা গ্যারাথ বেলের ফ্রি কিক থেকে গোল দেওয়ার সঙ্গে সঙ্গেই  যেন শত বছরের কষ্টে ব্যথিত কন্ঠগুলো একসঙ্গে জেগে উঠলো ফ্রান্সের লেন্স স্টেডিয়ামে। কিন্তু ইংলিশদের রক্তেই যে মিশে আছে ফুটবল সেটিকে কি আর দমিয়ে রাখা সম্ভব। ম্যাচ শেষেও সেটি রুখতে পারেনি ওয়েলস। স্টারিজের দেয়া শেষ মুহূর্তের গোলে ওয়েলস্কে ২-১ গোলে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে আসলো ইংল্যান্ড।

england

প্রথম ম্যাচে তার দুর্দান্ত ফ্রি কিকে স্লোভাকিয়ার সঙ্গে জয় তুলে নিয়েছিল ওয়েলস। এবার শক্তিশালি ইংলিশদের সঙ্গে ম্যাচের ৪২ মিনিটে প্রায় ৪০ গজ দূর থেকে করা নজরকাড়া ফ্রি কিকে গোল করে দলকে এনে দেন অবিস্মরণীয় এক গোল। কেননা ৩২ বছর পর এই প্রথম কোন ওয়েলস ফুটবলার গোল করলেন ইংল্যান্ডের বিপক্ষে। এর আগে দু দলই আক্রমণাত্মক ফুটবল উপহার দিতে থাকে।

england

বল পজিশনে এগিয়ে থেকে একের পর এক আক্রমণ করে ওয়েলসের ডিফেন্স কাঁপিয়ে তোলে হেরি কেইন-স্টার্লিংরা। ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় ইংল্যান্ড কিন্তু লালানার ক্রসে স্টার্লিং পা ছোঁয়ালে বল গোলবারের উপর দিয়ে চলে যায়। এর পরেই ম্যাচের ৪২ মিনিটে ফ্রি কিক পায় ওয়েলস। সেখান থেকেই গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দনে বেল। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে পুঁচকে এই দলটি।

বিরতির পরেই মাঠে নামেন ভার্ডি এবং স্টারিজ। একের পর এক আক্রমণ করে ওয়েলস ডিফেন্সের নাড়িয়ে দেন এই দুই স্ট্রাইকার। ফলও পেয়ে যান হাতে নাতে ৫৭ মিনিটে ওয়েলস ডিফেন্সের ভুলে গোল করে দলকে এগিয়ে দেন ভার্ডি। শেষ ৫ ম্যাচে ইংল্যান্ডের জার্সি গায়ে এটি ভার্ডির চতুর্থ গোল।

england

ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের পথে এগুচ্ছে ঠিক তখনই ইংল্যান্ডের ত্রাতার ভূমিকায় আবির্ভাব হয় ড্যানিয়েল স্টারিজের। ডি বক্সের ভেতর দেলে আলির ক্রসে জটলা থেকে গোল করে দলকে অবিস্মরণীয় এক জয় এনে দেন এই লিভারপুল তারকা। গ্রুপের শেষ ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে লড়বে ইংল্যান্ড। অন্যদিকে ওয়েলসের প্রতিপক্ষ রাশিয়া।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

আজীবন নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন স্মিথ-ওয়ার্নার

আফগানিস্তান হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে !

আফগানদের হালকাভাবে নেওয়া যাবে না : মিরাজ

স্মিথকে এবার আইসিসিও নিষিদ্ধ করল

অবিশ্বাস্য! সেই আফগানরা গেইলদের হারিয়ে চ্যাম্পিয়নও!

জিততে কি টেম্পারিং লাগে?