বুধবার, ১৪ই মার্চ, ২০১৮ ইং ৩০শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

ঢাবি ভিসিকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড.কাবেরী গায়েনসহ ১০জন বিশিষ্টজনকে ‘আল কায়েদা-আনসারুল্লাহ বাংলা-১৩′ নামের সংগঠনের প্রাণনাশের হুমকির প্রতিবাদে সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
রবিবার সকাল সাড়ে ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বপন কুমার দাসের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক আখতার সুলতানা এবং অধ্যাপক ড.শেখ আবদুস সালাম। অ্যাসোসিয়েশনের মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য প্রদান করেন ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
মানববন্ধনে সমাপনী বক্তব্য রাখেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আলমগীর হোসেন।
মানববন্ধনে বক্তারা বলেন, যে দশজন বরেণ্য ব্যাক্তিকে হত্যার হুমকী দেয়া হয়েছে এর তিনজনই আমাদের বিশ্ববিদ্যালয়ের মুক্তবুদ্ধির চর্চাকারী। এছাড়া মাননীয় উপাচার্য আমাদের বিশ্ববিদ্যালয়ের অভিবাবক। এর আগেও বিশ্ববিদ্যালয় ও তার আশেপাশের এলাকায় বেশকয়েকজন মুক্তমনাকে হত্যা করা হয়েছে। এঘটনার সাথে তার যোগসাজশ আছে বলে দাবি করেন বক্তারা। পুলিশ প্রশাসনকে এ ঘটনায় জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসার আহবান জানান তারা।
বক্তারা আরো বলেন, এধরনের ঘটনা বারবার ঘটছে এবং প্রতিবারই জড়িতরা পার পেয়ে যাচ্ছে। তারা যদি এভাবে পার পেয়েই যাবে তবে সরকারের কর্তাব্যাক্তিরা আছেন কেন? যৌন নিপীড়ন এবং মৌলবাদিদের উত্থান সরকারের সমস্ত অর্জনকে ম্লান করে দিচ্ছে। তাই সরকারকেই এর প্রতিরোধে এগিয়ে আসতে হবে।
মানববন্ধনে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email