g শয্যাশায়ি ভাইয়ের জায়গা দখলের অভিযোগ আশুগঞ্জ আ.লীগ আহবায়কের বিরুদ্ধে প্রতারণার মামলা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

শয্যাশায়ি ভাইয়ের জায়গা দখলের অভিযোগ আশুগঞ্জ আ.লীগ আহবায়কের বিরুদ্ধে প্রতারণার মামলা

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৮, ২০১৫
news-image

---

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ছফিউল্লাহ মিয়ার বিরুদ্ধে  প্রতারণার অভিযোগে আদালতে মামলা হয়েছে। শয্যাশায়ি থাকা আপন বড় ভাই ছানাউল্লাহ মিয়ার স্বাক্ষর নিয়ে জায়গা নিবন্ধন ও দলিল করার অভিযোগে তার ভাইয়ের ছেলে ইসরাইল হোসেন বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
মামলায় বলা হয়, গত ২০১০ সালের ১০ অক্টোবর তারিখে ছফিউল্লাহ মিয়া তার বড় ভাই শয্যাশায়ী ছানাউল্লাহ মিয়ার কাছ থেকে কৌশলে একটি স্বাক্ষর নেন। কিন্তু ওই স্বাক্ষরের মাধ্যমে তিনি উপজেলা সদরের সোনারামপুর এলাকার ২৩ শতক পরিমান জায়গা নিজের নামে নিবন্ধন করেন এবং ওই জায়গার দলিল তৈরি করেন। পরে ছানাউল্লাহ মিয়ার ছেলেরা বিষয়টি জানতে পারে। অবশ্য এর দুই বছর আগে (২০০৮ সালের ২৭ ফেব্রুয়ারি) ছানাউল্লাহ মিয়া একই জায়গার ১২ শতক তার ছেলে ইসরাইলের নামে নিবন্ধন করেছিলেন।
এরপর এই নিয়ে গত কয়েক বছরে একাধিক সালিশ বৈঠক করা হলেও আওয়ামী লীগ নেতা ছফিউল্লাহ মিয়া জায়গা ফেরত দেননি। পরে ছানাউল্লাহ মিয়ার ছেলে ইসরাইল হোসেন এই বিষয়ে আদালতের শরণাপন্ন হয়। তিনি চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি আদালতে একটি প্রতারণার মামলা করেন। একই সাথে জায়গাটির উপর স্থগিতাদেশের জন্যও আদালতের কাছে আবেদন করেন। মামলা দায়েরের পর আদালত ছফিউল্লাহ মিয়াকে নোটিশ পাঠালে তিনি (ছফিউল্লাহ মিয়া) আইনজীবির মাধ্যমে এর একটি লিখিত চলতি মাসের ১৬ এপ্রিল জবাব দেন।
মামলার বাদি ইসরাইল হোসেন বলেন, মামলা করার পর থেকে ছফিউল্লাহ মিয়া ও তার লোকজন প্রতিনিয়িত আমাকে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। নইলে অন্য মামলায় ফাঁসিয়ে দেয়ারও হুমিক দেয়া হচ্ছে।
অভিযোগের বিষয়ে আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ছফিউল্লাহ মিয়ার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

 

এ জাতীয় আরও খবর