রবিবার, ১৪ই জুলাই, ২০১৯ ইং ৩০শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

কোটিপতি হলেন এই নারী! তার জীবনকাহিনী শুনলে চোখের পানি ধরে রাখতে পারবেন না

‘কন বানেগা ক্রোড়পতি’র ১০ম সিজনের প্রথম কোটিপতি হলেন বিনীতা জৈন। ১৪টি প্রশ্নের উত্তর দিয়ে এক কোটি টাকা জিতে নিলেন তিনি। জানা গেছে, তিনি প্রাইভেট পড়ান। কিন্তু অাসামের গুয়াহাটির বাসিন্দা বিনীতার কাহিনী সেখানেই শেষ নয়।

ওই শোতেই তিনি জানিয়েছেন তার জীবনের গল্প। হট সিটে বসে বিনীতা জানান, ২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে তার স্বামী ব্যবসার কাজে ভিন রাজ্যে যান। কিন্তু আর ফিরে আসেননি। তার স্বামীকে নাকি জঙ্গিরা অপহরণ করেছিল। তার পরে তাকে মৃত বলে ঘোষণা করা হলেও বিনীতারা তার মরদেহ কোনো দিন পাননি।

প্রথম দেড় বছর তারা অনেক খোঁজ করেছেন। অপেক্ষাও করেছেন যদি স্বামী ফিরে আসে। কিন্তু সেই অপেক্ষা আর শেষ হয়নি। এর পর বিনীতা একটি কোচিং সেন্টার খুলে পড়ানো শুরু করেন। যাতে তার এক ছেলে ও এক মেয়েকে বড় করার খরচ জোগাতে পারেন। সাতজন ছাত্রছাত্রী নিয়ে তিনি সেন্টারটি চালু করেন। এখন তিনি একশ ২৫ জন শিক্ষার্থীকে সোশ্যাল স্টাডিজ ও ইংরেজি পড়ান। এই কাহিনী শুনে শোয়ের হোস্ট অমিতাভ বচ্চন বিনীতার সাহস ও দৃঢ়তার প্রশংসা করে বলেন, বিনীতার মতো মানুষের জন্যই তিনি প্রতিদিন এগিয়ে চলার রসদ পান।

এখন পর্যন্ত ‘কন বানেগা ক্রোড়পতি’র এই পর্বে একজন টিকিট চেকার সোমেশকুমার চৌধুরী ও গুজরাটের একজন গ্রাফিক্স ডিজাইনার সন্দীপ সাভালিয়া ২৫ লাখ টাকা করে জিতেছেন। কিন্তু এই মওসুমে এক কোটি টাকা প্রথম জিতলেন বিনীতাই। গত পর্বে জামশেদপুরের অনামিকা মজুমদার এই কুইজ শোতে এক কোটি টাকা জিতেছিলেন।

সূত্র: কালের কণ্ঠ

এ জাতীয় আরও খবর

‘ভয় দেখিয়ে’ যুবদল নেতার স্ত্রীকে বিয়ে করেছিলেন সেই পুলিশ কর্মকর্তা

সিঁদূর পরলেও আমার ঈমান ঠিক আছে : নুসরাত

বিনামূল্যে আমিরাতের ভিসা পাচ্ছেন কিশোর-কিশোরী পর্যটকরা

ভুল করেছি কিন্তু টাকা ছাড়ব না

বিশ্ব চ্যাম্পিয়ন হতে ইংল্যান্ডের প্রয়োজন ২৪২ রান

ভাইয়ের হয়ে ক্ষমা চাইলেন জিএম কাদের

এরশাদের মৃত্যুর খবরে যা লিখলো বিশ্ব গণমাধ্যম

বন্যার্তদের জন্য ত্রাণ নিয়ে নিজেই ছুটে যেতেন এরশাদ

ভুল আউট দিয়ে ফাইনাল শুরু করলেন আম্পায়ার ধর্মসেনা

মিন্নিকে গ্রে*ফতারের দাবিতে বরগুনায় মানববন্ধন

সিলেটে কামাল হত্যা মামলায় সৎ ভাইয়ের ফাঁসি

ছয় মাসেই শেষ ২৫০০ কোটি টাকার আউটার রিং রোড!