বৃহস্পতিবার,১৩ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৯শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

রাজশাহীর কেমিকো ফার্মাসিউটিক্যালে অগ্নিকান্ড

পাপন সরকার শুভ্র, রাজশাহী : রাজশাহী মহানগরীর টিকাপাড়ায় অবস্থিত একটি ফার্মাসিটিক্যাল ওষুধ কারখানায় আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বেলা ১২টার দিকে কেমিকো ফার্মাসিটিক্যাল ওষুধ কারখানার জেনারেটরের কক্ষে আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করছে দমকল কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেমিকো ফার্মার ওষুধ কারখানার জেনারেটরের কক্ষে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন ওই ভবনে ছড়িয়ে পড়ে। এসময় আতঙ্কে কারখানাটির শ্রমিকরা বের হয়ে চলে আসেন। তবে ভিতরে কেউ আটকা পড়েছেন কিনা সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

কেমিকো ফার্মার ম্যানেজার আব্দুল হাই জানান, ধারণা করা হচ্ছে সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। তবে ভিতরে কেউ আটকা পড়েনি। সবাই নিরাপদে বের হতে পেরেছে।

রাজশাহী দমকল বিভাগের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম জানান, ওষুধ কারখানার
জেনারেটরের কক্ষে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন ওই ভবনে ছড়িয়ে পড়ে। এসময় আতঙ্কে কারখানাটির শ্রমিকরা বের হয়ে আসেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিন’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের আনে।

তিনি বলেন, দমকল কর্মীরা পৌঁছার আগে ভয়াবহ আগুনের লেলিহান শিখা দ্রুত কারখানা ও আশেপাশে ছড়িয়ে পড়ে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। জেনারেটারের ত্রুটি জনিত কারনে এই অগ্নিকান্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে জেনারেটারটি পুরোপুরি জ্বলে যাওয়া ছাড়া তেমন বড় ধরনের ক্ষতি হয়নি বলেও জানান দমকল কর্মকর্তা নুরুল ইসলাম।