রবিবার, ২৭শে মে, ২০১৮ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

শেখ হাসিনা ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি : রিজভী

বন্ধুত্বের এত দহরম মহরম অথচ আট বছরে শেখ হাসিনা ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম, মহাসচিব রহুল কবির রিজভী । বলেন, কিন্তু বছর যায় বছর আসে আর বাংলাদেশ অবৈধ সরকার শুধু একতরফাভাবে ভারতকে সবকিছু দিয়েই যাচ্ছে কিন্তু বাংলাদেশের মানুষের ন্যায্য পানির হিস্যা বুঝে পাচ্ছে না। শেখ হাসিনার এবারের সফরেও বাংলাদেশের মানুষের বহু প্রতিক্ষিত তিস্তা চুক্তির বিষয়ে কোন এজেন্ডা নেই। বিগত আটটি বছর ধরে আওয়ামী লীগ ঘোষনা দিয়ে আসছে যে, তারা ভারতের সঙ্গে তিস্তা চুক্তি করতে যাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে এই মন্তব্য করেন।

রিজভী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় টিকে থাকতে সার্বভৌমত্বকে ক্ষয়িষ্ণু করে ভারতকে সব কিছু উজাড় করে দিয়ে যাচ্ছেন বিনিময়ে কিছুই পাননি। পরদেশের কাছে সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে পারিশ্রমিক হিসেবে পেয়েছেন শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকা। প্রধানমন্ত্রী জনগনকে ধোঁকা দেওয়ার বিদ্যাটাই ভাল করে রপ্ত করেছেন।

আরও : ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটসে স্পিকার হলেন আয়াছ মিয়া

জগন্নাথ বিশ্বদ্যিালয়ের ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ফয়সাল আহমেদ সজলকে গত ২দিন ধরে খুঁজে পাওয়া পাচ্ছে না বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা। বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই তাকে তুলে নিয়ে গেছে বলে তার সহকর্মীরা আশঙ্কা করছে, আমাদেরও বিশ্বাস এভাবে তুলে নিয়ে যাওয়ার সংস্কৃতি আওয়ামী আইন শৃঙ্খলা বাহিনীর ।

রিজভী বলেন, গতরাতেও মাদক নির্মূলের নামে বিচারবর্হিভূতভাবে ৯জনতে হত্যা করা হয়েছে। এমনকি দেশ-বিদেশের গণমাধ্যমগুলো, সোস্যাল মিডিয়াসহ মানবধিকার সংগঠনগুলো বেআইনি মানুষ হত্যার বিরুদ্ধে তুমুল সমালোচনা করলেও এখনও থামছে না বিচারবর্হিভূত হত্যা।
তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দল নিধনের জন্যই মাদক বিরোধী অভিযানের নামে দেশজুড়ে বিচারবহির্ভূত মানুষ খুনের জোরেশোরে ধুমধাম চলছে। বেআইনি হত্যার মাধ্যমে দেশবাসীকে আতঙ্কিত করার ভিন্ন উদ্দেশ্য আছে তা হলো একটি রক্তাক্ত পরিস্থিতি সৃষ্টি করে সাধারণ মানুষ ভয় পাইয়ে দেওয়া যাতে তারা অবৈধ সরকারের অনাচারের বিরুদ্ধে কথা বলতে সাহসী না হয়।

তিনি বলেন, মূলত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও আসন্ন নির্বাচনের পরিবেশ অনিশ্চিত করে ফাঁকা মাঠে গোল দেওয়ার জন্যই বাংলাদেশের জনপদের পর জনপদ রক্তাক্ত করা হচ্ছে। সজলকে গুম করা সরকারের একটি সিগন্যাল। এ ঘটনা সামনে এক ভয়ঙ্কর নৈরাজ্যের আভাসই ফুটে উঠেছে। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে নিঁেখাজ ছাত্রনেতা ফয়সাল আহমেদ সজলের সন্ধ্যান দাবি করছি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটসে স্পিকার হলেন আয়াছ মিয়া

ক্ষমতায় টিকে থাকার দেনদরবার করতে ভারত সফর করেছেন প্রধানমন্ত্রী: রিজভী

ব্রাহ্মণবাড়িয়ায় আমের আড়ৎতে ফরমালিন, ভ্রাম্যমান আদালতের জরিমানা

টাঙ্গাইল-৮ আসনে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের দৌড়-ঝাঁপ

দুই মামলায় খালেদা জিয়ার জামিন আদেশ দুপুর ২টায়

বিএনপির জন্ম হয়েছে বঙ্গবন্ধুর হত্যার মধ্যদিয়ে: আহমদ হোসেন