রবিবার, ২২শে এপ্রিল, ২০১৮ ইং ৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

অনুমতি না পেয়ে কারাফটক থেকে ফিরে গেলেন ফখরুলরা

কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গিয়ে বিফল হয়ে ফিরতে হয়েছে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির তিন নেতাকে।

বিএনপি নেত্রীর অসুস্থতা নিয়ে নানা আলোচনার মধ্যে বৃহস্পতিবার বিকালে তার সঙ্গে দেখা করতে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান।

বিকাল ৩টা ৩৫ মিনিটে তারা কারাগারে পৌঁছালে তাদেরকে ফটকসংলগ্ন অনুসন্ধান কেন্দ্রে অপেক্ষা করতে বলা হয়। ১৫ মিনিট পর কারা কর্তৃপক্ষ বিএনপিপ্রধানের সঙ্গে দেখা হবে না বলে জানিয়ে দেয়।

পরে সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল বলেন, ‘ম্যাডামের স্বাস্থ্য খারাপ জেনে আমরা দেখা করার অনুমতি পেয়েছিলাম। গত পরশু আমাদেরকে একটা সময় দেওয়া হয়েছিল, সেটা বাতিল করে আজকে আবার সময় দেওয়া হয়েছে ৩টা থেকে ৪টার মধ্যে। আমরা সে কারণেই এসেছিলাম।

“এখন আমাদেরকে বলা হচ্ছে, আজকেও সম্ভব হচ্ছে না। দুই-একদিনের মধ্যে হতে পারে। কর্তৃপক্ষ আমাদেরকে সে কথাটাই বলেছে। সেকারণেই সম্ভব হয় নাই।”

দেখা করতে না দেওয়ার কারণ জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, “আইজি প্রিজন সাহেব আজকে কাশিমপুরে গেছেন। সেটাই আমরা জানতে পেরেছি।”

গত ৬ এপ্রিল মির্জা ফখরুল কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন। এর পরদিনই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেওয়া হয় বিএনপি প্রধানকে।

কারাবন্দি খালেদা জিয়া সঠিক চিকিৎসা পাচ্ছেন না বলে বিএনপির অভিযোগ রয়েছে। যদিও ওইদিন তার স্বাস্থ্য পরীক্ষার পর চিকিৎসকরা জানিয়েছিলেন, বিএনপিনেত্রীর পছন্দের চিকিৎসকরাই তাকে দেখেছেন।

এছাড়াও গতকাল বুধবারও কারাগারে খালেদা জিয়ার ব্যক্তিগত দুই চিকিৎসক দেখা করেছেন বলে জানা গেছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ওই কারাগারে রাখা হয়েছে।

আমাদের সময়.কম

Print Friendly, PDF & Email