সোমবার, ৯ই এপ্রিল, ২০১৮ ইং ২৬শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

দুই সিটিতে নৌকার মাঝি কারা হবেন, সিদ্ধান্ত রোববার

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময়সীমা শনিবার শেষ হবে। গাজীপুর সিটির মেয়র পদে মোট ৯ জন এবং খুলনা সিটির জন্য ২ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে খুলনা মহানগর আওয়ামী লীগ থেকে একক প্রার্থী হিসেবে যার নাম কেন্দ্রে পাঠানো হয়েছে সেই তালুকদার আব্দুল খালেক এমপি এখনও মনোনয়নপত্র সংগ্রহ করেননি। শনিবার তিনি মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে।

গাজীপুর সিটির মেয়র পদে যারা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আজমতউল্লাহ খান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক মতিউর রহমান, গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল, যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কাজী আলিমুদ্দিন বুদ্দিন, আব্দুর রব নয়ন, মো. ওয়াজেদুল মিয়া, সুমন সরকার শান্ত বাবু। অন্যদিকে খুলনা সিটির জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আনিসুর রহমান ও এনায়েত হোসেন।

দুই সিটির মেয়র পদে দলীয় মনোনয়ন দিতে রোববার বৈঠকে বসছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। সন্ধা ৭ টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন। মোট ১৯ জন সদস্য রয়েছেন এই বোর্ডে।

জানা গেছে, খুলনা মিটির মেয়র পদে মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেককে প্রার্থী হওয়ার ব্যাপারে এখনও আশাবাদী দলটির শীর্ষ নেতারা। প্রার্থী হওয়ার বিষয়ে তালুকদার আব্দুল খালেক বলেছেন, আমার নেত্রী শেখ হাসিনা যে হুকুম দেবেন তাই আমি পালন করব। আওয়ামী লীগের একাধিক শীর্ষ নেতা এই প্রতিবেদককে বলেন, শুক্রবার রাতেই শেখ হাসিনার নির্দেশনা পেতে পারেন তালুকদার খালেক। আর এই নির্দেশনা অনুসারে আজ শনিবার তিনি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন।

তবে গাজীপুর সিটিতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ২০১৩ সালের মত জটিলতা দেখা দিয়েছে। মহানগর আওয়ামী লীগের দুই শীর্ষ নেতা আজমতউল্লাহ খান ও জাহাঙ্গীর আলম কেউ কাউকে ছাড় দিতে নারাজ। ২০১৩ সালের এই সিটির প্রথম নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দুই নেতাকে নিয়ে জটিলতা দেখা দেয়। নির্বাচনের আগে আজমতউল্লাহকে সমর্থন দিয়ে জাহাঙ্গীর আলম নির্বাচন থেকে সরে দাড়ান। কিন্তু নির্বাচনে প্রায় দেড় লাখ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন আজমতউল্লাহ। ২০১৩ সালে মেয়র পদে দুই নেতার লড়াই দেখা গেলেও এবার শক্ত প্রার্থী ৩ জন। গাজীপুর সদর আসনের এমপি জাহিদ আহসান রাসেলের চাচা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

গাজীপুরে হাসান, খুলনায় মঞ্জু বিএনপির মেয়র প্রার্থী

কোটা সংস্কারের আন্দোলন স্থগিত

টিএসসিতে আবার শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

কোটা পদ্ধতির সঙ্গে চার কোটি শিক্ষার্থীর জীবিকা জড়িত : ফখরুল

কোটা সংস্কারের দাবিতে ফের এক হচ্ছে সবাই

আন্দোলন দেখেছি কিন্তু এমন তাণ্ডব দেখিনি : ঢাবি ভিসি