শনিবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং ২৮শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

রাজশাহীতে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্টে তল্লাশী শুরু

পাপন সরকার শুভ্র : আগামীকাল ৮ ফেব্রুয়ারী বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে করে বিএনপি-জামায়াতের নাশকতার আশঙ্কায় রাজশাহী অঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করেছে। রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশী শুরু করেছে  র্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ান র্যাব-৫। যাতে করে জনগণের জান-মালের নিরাপত্তায় কোনো ব্যাঘাত না ঘটে।

এজন্য নাশকতার পরিকল্পনার অভিযোগে অনেক বিএনপি- জামায়াতের নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। বুধবার দুপুর থেকে রাজশাহী মহানগর ও জেলার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশী শুরু করে র্যাব ও পুলিশ।

এদিকে, পুলিশের পক্ষ থেকে নগরীর ৫টি স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশী চালানো হচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে।

এ বিষয়ে নগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম বলেন, রায়ের দিন রাজশাহী নগরীর মিছিল- সমাবেশ নিষিদ্ধ করা হয়নি। তবে রায়ের দিন নাশকতার আশঙ্কায় নগরীতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। যাতে করে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড সংঘটিত হতে না পারে। এছাড়া পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী পুলিশ পদক্ষেপ গ্রহণ করবে। যেকোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। কাউকে নাশকতা করতে দেওয়া হবে না।

জানা গেছে, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে যেকোন ধরণের অপ্রিতীকর ঘটনা এড়াতে র্যাবের ৫টি টিম নগর ও জেলার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে
তল্লাশী শুরু করেছে।

বুধবার দুপুর আড়াইটার দিকে নগরীর রেলগেট এলাকায় র্যাব-৫ এর উপ অধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলামের নের্তৃত্বে চেকপোস্ট বসিয়ে যানবাহনের যাত্রী ও পথচারীদের দেহ ও কাছে থাকা জিনিসপত্র তল্লাশী শুরু করে।

এ বিষয়ে র্যাব-৫ এর উপ অধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম বলেন, খালেদা জিয়ার মামলার রায়কে ঘিরে যেকোন ধরণের অপ্রিতীকর ঘটনা এড়াতে র্যাবের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ৫টিম দুটি গ্রুপে ভাগ হয়ে তল্লাশী ও টহল দিচ্ছে। চেকপোস্টে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশী করা হচ্ছে। পরিস্থিতি শান্ত হওয়া পর্যন্ত র্যাবের এ কার্যক্রম অব্যাহত থাকবে।