g সেনা মোতায়েনসহ ১৫ দফা দাবি বাংলাদেশ খেলাফত মজলিসের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ১লা আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

সেনা মোতায়েনসহ ১৫ দফা দাবি বাংলাদেশ খেলাফত মজলিসের

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১২, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনী তফসিল ঘোষণার পূর্বে সংসদ ভেঙে দিয়ে অস্থায়ী সরকারের অধীনে নির্বাচন এবং সেনা মোতায়নসহ ১৫ দফা লিখিত দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে এসব দাবি তুলে ধরে সংগঠনটি। রাজধানীর আগারগাঁওয়ে মঙ্গলবার বেলা এগারটায় ইসি সভাকক্ষে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

দলটির মহাসচিব মাওলানা মাহফুজুল হকের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নেয়। এসময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, অন্য চার কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিব হেলাল উদ্দিন আহমদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ খেলাফত মজলিসের অন্যান্য দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য– নির্বাচনী কার্যক্রম শুরুর দিন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় ইসির অধীনে আনা, নির্বাচনে সাত দিন আগে থেকে নির্বাচন পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত সেনা মোতায়ন রাখা, কালোটাকা ও পেশিশক্তির ব্যবহার বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, ধর্মভিত্তিক ও স্বাধীনতাবিরোধী দলগুলোর নিবন্ধন বাতিল, অনলাইনে মনোনায়ন জমা ও সবার জন্য একই লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা ইত্যাদি।

সিইসি তাদের বক্তব্য গুরুত্ব সহকারে শুনেন এবং এসব দাবির মধ্যে কিছু দাবি পূরণের আশ্বাস দেন বলে ইসি সূত্রে জানা গেছে।

আজ বিকাল তিনটায় ইসলামী ঐক্যজোটের (মিনার প্রতীক) সঙ্গে সংলাপে বসার কথা ছিল ইসির। কিন্তু দলটির সভাপতি অসুস্থ থাকায় তারা এখন সংলাপে আসতে পারছে না বলে জানিয়েছে। এজন্য সময় চেয়ে ইসিতে আবেদন করেছে দলটি।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, সীমানা পুনঃনির্ধারণসহ সাত দফা ঘোষিত রোডম্যাপ নিয়ে সংলাপের আয়োজন করে ইসি। গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। পরে ১৬ ও ১৭ আগস্ট অর্ধশত গণমাধ্যম কর্মীর সঙ্গে সংলাপ করে তাদের কাছ থেকে বিভিন্ন পরামর্শ গ্রহণ করে ইসি। ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে ২৪ আগস্ট থেকে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করে ইসি। আজকের দল নিয়ে এ পর্যন্ত আটটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

এ জাতীয় আরও খবর