g ধোনি-কোহলিদের জন্য বিমান! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৩ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৯শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ধোনি-কোহলিদের জন্য বিমান!

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১১, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক :শ্রীলঙ্কা সফর শেষ করে কয়েকদিন আগেই দেশে ফিরেছে ভারত। শ্রীলঙ্কার মাটিতে তিন টেস্ট, পাঁচ ওয়ানডে ও একটি-টোয়েন্টি খেলেছে বিরাট কোহলির দল। লম্বা সফর শেষে দেশে ফিরেও দু’দণ্ড বিশ্রাম নেওয়ার উপায় নেই। দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে ইতিমধ্যেই ভারত পৌঁছে গেছে অস্ট্রেলিয়া। তাই আসন্ন অস্ট্রেলিয়ার সিরিজ নিয়েই ব্যস্ত থাকতে হচ্ছে কোহলিদের।
আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের এমন ব্যস্ত সূচিতে বেশ বিরক্ত দেশটির প্রধান কোচ রবি শাস্ত্রী। অনেক সিনিয়র ক্রিকেটারারও কিছুটা বিশ্রাম দেওয়ার জন্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (বিসিসিআই) অনুরোধ জানিয়েছেন। তাই সূচি নির্ধারণ করার আগে পর্যাপ্ত বিশ্রামের কথা মাথায় রাখার জন্য পরামর্শ দিয়েছেন তারা। আর খেলোয়াড়দের বিশ্রামের ব্যবস্থা নিশ্চিত করতে বিসিসিআইকে বিমান কেনার পরামর্শ দিলেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব।

১৯৮৩ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক মনে করেন, বিসিবিআই নিজস্ব বিমান কিনলে খেলোয়াড়দের অনেকটা সময় বাঁচবে। সেই সময়টুকু তারা বিশ্রাম নেওয়ার সুযোগ পাবে। সাবেক এই অধিনায়ক বলেন, ‘বিসিসিআই এখন প্রচুর আয় করছে। তাদের নিজস্ব বিমান থাকা উচিত। এতে অনেক সময় বাঁচবে আর খেলোয়াড়দের ঝামেলাও কমবে। তারা বিশ্রামের সুযোগ পাবে। বোর্ড চাইলেই বিমান কিনতে পারে। পাঁচ বছর আগেই তাদের এটা কেনা উচিত ছিল।’
রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো বিশ্বের অনেক ফুটবল ক্লাবের নিজস্ব বিমান রয়েছে। শুধু তাই নয়, নিজস্ব বিমানের মালিক ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও নেইমারের মতো তারকা ফুটবলাররাও। কপিল দেব বিশ্বাস করেন মেসি-নেইমারদের মতো একদিন ভারতীয় ক্রিকেটারদেরও নিজস্ব বিমান হবে।

এ কিংবদন্তি এই অলরাউন্ডার বলেন, ‘ভবিষ্যতে ক্রিকেটারদের ব্যক্তিগত বিমান দেখতে চাই আমি। তারা যে পরিমাণ আয় করে বিমানের পার্কিং খরচ বহন করতে তাদের কোনে সমস্যা হবে না।তাই সময় বাঁচাতে ক্রিকেটারদের ব্যক্তিগত বিমান না কেনার পেছনে আমি কোনে যুক্তি দেখি না।’

এ জাতীয় আরও খবর