g ক্রিকেটারদের ছবি আর কঠোর নিরাপত্তায় সাজছে লাহোর | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৩ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৯শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ক্রিকেটারদের ছবি আর কঠোর নিরাপত্তায় সাজছে লাহোর

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১১, ২০১৭

---

৮ বছর পর আবারও পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার বড় সম্ভাবনা সৃষ্টি হয়েছে। একদিন পরেই লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বিশ্ব একাদশ বনাম পাকিস্তানের ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ উপলক্ষে লাহোর জুড়ে সাজ সাজ রব। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। এবার যদি কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটে, তাহলে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর সব সম্ভাবনা শেষ হয়ে যাবে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এই সিরিজ সামনে রেখে লাহোরের সব হোটেল-রেস্টুরেন্ট এবং পাবলিক প্লেসে কড়াকড়ি আরোপ করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে স্টেডিয়ামের আশেপাশের দোকান।  ক্রিকেটারদের থাকার হোটেল থেকে স্টেডিয়াম পর্যন্ত ১০ হাজার নিরাপত্তা কর্মী দায়িত্ব পালন করছেন। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করে বদ্ধপরিকর পিসিবি এবং সরকার।

এ তো গেল নিরাপত্তা ব্যবস্থার খবর; এই সিরিজ উপলক্ষে রঙিন সাজে সাজানো হচ্ছে লাহোরকে। স্টেডিয়ামে লেগেছে রংয়ের ছোঁয়া।

ক্রিকেটারদের ছবি সম্বলিত বিশাল সব পোস্টার-ফেস্টুন সাঁটানো হয়েছে শহরের বিভিন্ন জায়গায়। জঙ্গি হানার ভয় মাথায় রেখেই বেশ উৎসবমুখর পরিবেশ এখন লাহোরে।

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেটারদের টিম বাসে সন্ত্রাসী হামলার পর জিম্বাবুয়ে ছাড়া কোনো দল পাকিস্তান সফরে যায়নি। অনেক চেষ্টার পরও কোনো দেশকে রাজী করাতে পারেনি পিসিবি। কিছুদিন আগে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জয়ের পর দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে আইসিসির কাছে আবারও দাবি তোলে পাকিস্তান। সেই দাবির প্রেক্ষিতেই উদ্যোগ নেয় আইসিসি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ১২, ১৩ এবং ১৫ সেপ্টেম্বর ৩ ম্যাচের এই সিরিজ অনুষ্ঠিত হবে।