g পাস-ফেল নিয়ে না ভেবে শিক্ষার মান বাড়াতে হবে : প্রধানমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং ৯ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

পাস-ফেল নিয়ে না ভেবে শিক্ষার মান বাড়াতে হবে : প্রধানমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
জুলাই ২৩, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : পাস-ফেল নিয়ে না ভেবে শিক্ষার মান বাড়াতে নজর দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার সকালে গণভবনে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হতে হবে এবং এই বয়সে তাদের সবচেয়ে বেশি প্রয়োজন সঠিক গাইডলাইন দেওয়া। এ সময় ছেলেমেয়েরা যেন মাদকাসক্তি ও জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে নিরক্ষরতামুক্ত করে বিজ্ঞান-প্রযুক্তি ভিত্তিক শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তোলা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেন।

১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর শুরু করে বর্তমান সরকারও সে আদর্শকে লালন করে শিক্ষাকে অগ্রাধিকার দিচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

এ ছাড়াও শেখ হাসিনা বলেন, এদেশের ক্ষুধার্ত-দরিদ্র মানুষের মুক্তি, অধিকার আদায়েই জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন। মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তুলতে অর্থনৈতিক উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যেতে শুরু করেছিলেন। একটি রাষ্ট্রীয় কাঠামো গড়ে পৃথিবীর ১১৬টি দেশের স্বীকৃতি আদায় ও জাতিসংঘসহ ২৬টি আন্তর্জাতিক সংস্থার সদস্যপদ অর্জন করেছিলেন।

এ জাতীয় আরও খবর