বুধবার, ১৭ই মে, ২০১৭ ইং ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

আগামী সংসদ নির্বাচনে অংশ নেবেন শাকিল খান!

AmaderBrahmanbaria.COM
মে ১৫, ২০১৭

বিনোদন প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে চান চিত্রনায়ক শাকিল খান। তবে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোয়ন পাচ্ছেন কি না, বিষয়টি নিশ্চিত করতে পারেননি একসময়ের জনপ্রিয় ঢাকাই চলচ্চিত্রের এই অভিনেতা। তবে জনগণের জন্য কিছু করার প্রয়াস থেকেই নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা ব্যক্ত করেন তিনি।

শাকিল বলেন, আওয়ামী লীগ থেকে মনোয়নের প্রত্যাশা করছি। তবে কোন আসন থেকে নির্বাচন করবো তা এখনই বলছি না। সময় হলে নিজেই জানাবো।

গণমাধ্যম থেকে অনেকটা দূরেই অবস্থান করেন শাকিল খান। সর্বশেষ তাকে দেখা যায় চলতি মাসে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে। দীর্ঘদিন পর এফডিসিতে পা দিয়ে সেদিন নিজের সহশিল্পী পপির সঙ্গে বেশ হাস্যোজ্জ্বলভাবে সময় কাটান তিনি। পপি-শাকিল খান বেশ আলোচিত জুটি ছিল ঢালিউডে। তাদের প্রেমের রমরমা অবস্থার গল্পও সবখানে ছড়িয়ে ছিটিয়ে পড়ে। কিন্তু বাস্তবে প্রণয় থেকে পরিণয়ের ঘটনা না ঘটলেও শাকিল নিজে অন্যত্র বিয়ে করেন। বর্তমানে স্ত্রী-সন্তান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। বলা যায় সুখেই আছেন। এরই মাঝে শাকিল নিজেকে গুছিয়ে নিয়েছেন। অনুভব করছেন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে যুক্ত করার।

শাকিল খান বলেন, আসলে আমি কখনোই আত্মকেন্দ্রিক ছিলাম না। মানুষের কথা বরাবরই আমি চিন্তা করি। চলচ্চিত্রে কাজ করে প্রচুর মানুষের ভালোবাসা পেয়েছি। তাই তাগিদ অনুভব করছি সাধারণ মানুষের জন্য কিছু করার। এরই অংশ হিসেবে সংসদ নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

কোন আসন থেকে শাকিল খান নির্বাচন করবেন তা এখনো নিশ্চিত না। তবে জন্ম চট্টগ্রামে হলেও বাগেরহাট ২ আসন থেকে নির্বাচন করার জন্য ইতোমধ্যে আদাজল খেয়ে মাঠে নেমেছেন শাকিল খান। এমনটাই জানিয়েছে শাকিলের একটি ঘনিষ্ঠ সূত্র। বাগেরহাট সদর উপজেলা এবং কচুয়া উপজেলা নিয়ে গঠিত এই আসন।

‘আমার ঘর আমার বেহেশত’ ছবির মাধ্যমে ১৯৯৭ সালে চলচ্চিত্রে পদার্পণ করেন শাকিল খান। শাকিব আহসান আসল নাম হলেও চলচ্চিত্রে শাকিল খান নামেই পরিচিত হন। চলচ্চিত্র অভিনেতা শাকিল খান বর্তমানে চলচ্চিত্র থেকে দূরে সরে এসে ব্যবসায়ে মনোযোগ দিয়েছেন।

‘রোজ হারবাল’ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি, ঢাকার বাংলামোটরে অফিস। ব্যবসার পাশাপাশি সামাজিক কাজেও যোগ দিয়েছেন শাকিল খান। চট্টগ্রামে পাবলিক হাসপাতাল নামে একটি ক্লিনিক স্থাপন করেছেন যেখান থেকে দুঃস্থদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়। এ ছাড়া গাজীপুরে বয়স্ক পুনর্বাসন কেন্দ্র স্থাপনের উদ্দেশ্যে জমি কিনেছেন তিনি। শাকিল খানের জন্মতারিখ ৩ নভেম্বর। স্ত্রী-সন্তান নিয়ে সুখেই আছেন শাকিল খান।