বৃহস্পতিবার, ১৮ই মে, ২০১৭ ইং ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

নিজের মাঠে মুম্বাইয়ের কাছে হারল কলকাতা

AmaderBrahmanbaria.COM
মে ১৪, ২০১৭

স্পোর্টস ডেস্ক : শীর্ষস্থানে বসে ছিল আগে থেকেই, জায়গাটা আরও সুসংহত করল মুম্বাই ইন্ডিয়ান্স। শনিবার রাতে কলকাতা নাইট রাইডার্সকে তাদের মাঠেই ৯ রানে হারিয়ে এসেছে রোহিত শর্মারা। সৌরভ তিওয়ারি ও আম্বাতি রাইডুর হাফসেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মুম্বাই করে ১৭৩ রান, জবাবে ৮ উইকেট হারিয়ে কলকাতা করতে পারে ১৬৪।

শুরুতেই মুম্বাই হারায় লেন্ডল সিমন্সের (০) উইকেট। ওই ধাক্কা অবশ্য কাটিয়ে ওঠে তারা সৌরভ ও রোহিতের ব্যাটে। মুম্বাইয়ের অধিনায়ক ২৭ রানে আউট হলেও সৌরভ হাফসেঞ্চুরি পূরণ করে খেলেন ৫২ রানের ইনিংস। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে দারুণ এক ইনিংস খেলেন রাইডু। ৩৭ বলে তিনি খেলেন ৬৩ রানের ঝোড়ো ইনিংস, যাতে ছিল ৬টি চার ও ৩টি ছক্কার মার।

১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় কলকাতা সুনিল নারিনকে হারিয়ে (০)। ওই ধাক্কা ক্রিস লিন (২৬) ও গৌতম গম্ভীরের (২১) ব্যাটে কাটিয়ে ওঠলেও কলকাতার রানের গতি বাড়তে দেয়নি মুম্বাইয়ের বোলাররা। তাই মনিশ পান্ডে (৩৩), ইউসুফ পাঠান (২০), কলিন ডি গ্র্যান্ডাহোমের (২৯) ইনিংসগুলো কাজে আসেনি। মুম্বাইয়ের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি, বিনয় কুমার ও হার্দিক পান্ডিয়া।