বুধবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং ১৩ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

নেইমারকে মাঠে নামাতে মরিয়া বার্সেলোনা

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৩, ২০১৭

স্পোর্টস ডেস্ক : শেষ চার মৌসুমে ‘এল ক্লাসিকো’তে নেইমারের রেকর্ড ঈর্ষণীয়। এই ব্রাজিলীয়ান তারকা তিনটি গোল করেছেন। আর তিনটি গোল করিয়েছেন। আজ রাত পোহালেই স্প্যানিশ ফুটবলের ‘বিগ ম্যাচ’। হেভিওয়েট মহারণে মাঠে নামবে রিয়াল বনাম বার্সা। রোনালদোদের ঘরের মাঠ স্যান্টিয়াগো বার্নাব্যুতেই হবে এই ম্যাচ। কিন্তু নেইমার তিন ম্যাচ নিষিদ্ধ। তারপরেও নেইমারকে এই ম্যাচে মাঠে নামাতে জোর চেষ্টা চালাচ্ছে বার্সেলোনা।

৩১ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৫। সমসংখ্যক ম্যাচে বার্সার পয়েন্ট ৭২। ফলে আজ বিপক্ষের মাঠ থেকে তিন পয়েন্ট তুলে শিরোপার লড়াই জোরাল করতে মরিয়া বার্সা। তাই আজ বার্সেলোনার একাদশে নেইমারের প্রয়োজন অপরিসীম। মালাগার বিপক্ষে দু’টি হলুদ কার্ড দেখে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল নেইমারকে। এরপরেও বিষয়টি থামেনি। ড্রেসিংরুমে যাওয়ার আগে চতুর্থ রেফারিকে উদ্দেশ করে ব্যঙ্গাত্মক হাততালিও দিয়েছিলেন ব্রাজিলের সুপারস্টার। ফলে সব মিলিয়ে নেইমারকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়।

নেইমারকে এই ম্যাচে পেতে মরিয়া হয়ে উঠেছে বার্সা। তারা এনজে টেনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে লিগ কর্তৃপক্ষের কাছে আবেদন করেও সাড়া পায়নি। এরপরই বার্সা বিষয়টি নিয়ে স্পেনের সর্বোচ্চ ক্রীড়া আদালতে গিয়েছে।

ফলে নেইমারের ক্লাসিকোতে খেলার একটা ক্ষীণ সম্ভাবনা তৈরি হয়েছে। কিন্তু স্পেনের ক্রীড়া আদালত যদি জরুরি সভা ডেকে আজই সিদ্ধান্ত নিয়ে নেয়, আর সেটা নেইমারের বিপক্ষে যায় তাহলে নেইমারের নামা হবেই না। যদিও বার্সা কোচ এনরিকে জানিয়েছেন যে, তিনি নেইমারকে ছাড়াই মহারণে নামতে প্রস্তুত৷