g সিটিং সার্ভিস নিয়ে বসছে বিআরটিএ ও মালিকরা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং ১০ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সিটিং সার্ভিস নিয়ে বসছে বিআরটিএ ও মালিকরা

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৮, ২০১৭

---

 

নিজস্ব প্রতিবেদক : গণ-পরিবহনে শৃঙ্খলা ফেরাতে এবং বন্ধ হওয়া সিটিং সার্ভিস পুনরায় চালু হবে কিনা সে বিষয়ে আলোচনা করতে বুধবার মুখোমুখি হচ্ছে বিআরটিএ এবং পরিবহন মালিকরা।

তেজগাঁও এলেনবাড়ি বিআরটিএ অফিসে বুধবার বিকেল ৪টায় এ বৈঠক শুরু হবে। বৈঠকে পরিবহন মালিক, পরিবহন বিশেষজ্ঞ, যাত্রী ও নাগরিক প্রতিনিধি এবং বিআরটিএ চেয়ারম্যান-সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বৈঠকের বিষয়টি জানিয়ে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ বলেন, সিটিং সার্ভিস বন্ধের পর দিনদিন অবস্থার উন্নতি হচ্ছে। কিন্তু যে যে পয়েন্টে ভাড়া কমেনি এগুলো বার বার সামনে আনা হচ্ছে।

যাত্রীদের প্রতিক্রিয়ার বিষয়টি জানালে তিনি বলেন, যদি মানুষ আগের সিটিং পদ্ধতি চায় তাহলে আমরা সেটা করে দেবো। চেয়েছিলাম ভালো কিছু করতে। তবে সিটিং সার্ভিস রাখা না রাখা নিয়ে কালই বলা যাবে বলেন খন্দকার এনায়েতুল্লাহ।

এ অবস্থায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সিটিং সার্ভিস নিয়ে ‘পর্যালোচনার’ মাধ্যমে সিদ্ধান্ত নিতে নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী মালিক নেতারা বিআরটিএ’র সঙ্গে বৈঠকে বসবে।

এর আগে সচিবালয়ে সড়ক ও সেতুমন্ত্রী সাংবাদিকদের বলেন, মালিক সমিতির দুই-তিনজনের সঙ্গে আলাপ করেছি। আমি তাদেরকে বলেছি বিষয়টি রিভিউ করার জন্য। তারা যে সিদ্ধান্ত নিয়ে অভিযান করছেন বিষয়টি জনস্বার্থে রিভিউ করতে বলেছি। সবাইকে নিয়ে বসে জনস্বার্থে বাস্তবভিত্তিক নিয়ামক সিদ্ধান্ত নেয়ার কথা বলেছি।

সড়ক পরিবহন মালিক সমিতি ১৬ এপ্রিল, রবিবার থেকে সিটিং সার্ভিস প্রথা বন্ধ করে দেয়। বন্ধের পর আগের সিটিং বাসগুলোতে সরকার নির্ধারিত ভাড়া পুরোপুরি কার্যকর হয়নি। এ নিয়ে রাজধানীজুড়ে নৈরাজ্য শুরু হয়। তবে দিনদিন এ অবস্থার উন্নতি হচ্ছিলো।

সিটিং বিলুপ্তির পর কিছু সংখ্যক পরিবহন সংস্থা নৈরাজ্য করলেও অর্ধেক পরিবহন সরকার নির্ধারিত ভাড়ায় রাজধানীতে চলছিলো- জানায় পরিবহন মালিক সমিতি।

এ জাতীয় আরও খবর