g উদ্বোধন করবেন শেখ হাসিনা-মোদী : কলকাতার উদ্দেশে খুলনা ছাড়লো মৈত্রী এক্সপ্রেস-২ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২৮শে আগস্ট, ২০১৭ ইং ১৩ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

উদ্বোধন করবেন শেখ হাসিনা-মোদী : কলকাতার উদ্দেশে খুলনা ছাড়লো মৈত্রী এক্সপ্রেস-২

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৮, ২০১৭

---

কলকাতার উদ্দেশে খুলনা ছাড়লো প্রথম যাত্রীবাহী ট্রেন মৈত্রী এক্সপ্রেস-২। সকাল ১০টায় আন্তঃদেশীয় ট্রেনটি নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্বোধন করার কথা রয়েছে।
শনিবার সকাল ৮টা ১০ মিনিটে খুলনা-কলকাতা রুটে পরীক্ষামূলকভাবে ট্রেনটি চালু করা হয়।
উদ্বোধনী এ ট্রেনে করে বেনাপোল পর্যন্ত যাচ্ছেন রেলওয়ে সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মিজানুর রহমান মিজান এমপি এবং রেলওয়ের পদস্থ কর্মকর্তারা।
সকাল ১০টায় বেনাপোলে স্থল বন্দরে ট্রেনটি নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন। এসময় বেনাপোল স্টেশন থেকে রেলপথমন্ত্রী মুজিবুল হক ভিডিও কনফারেন্সে যোগ দেয়ার কথা রয়েছে।
খুলনা-যশোর-বেনাপোল-পেট্রাপোল-বনগাঁ হয়ে ৫ বগির ট্রেনটি কলকাতার শিয়ালদহ স্টেশনে পৌঁছাবে। রবিবার সকাল ৮টা ৫ মিনিটে ট্রেনটি কলকাতা থেকে খুলনায় ফেরার কথা রয়েছে।
ট্রেনটিকে বিদায় জানান খুলনা রেলওয়ের স্টেশন মাস্টার কাজী আমিরুর ইসলাম। এসময় স্থানীয়রা ভিড় জমায়। অনেকে ট্রেনের সাথে সেলফিও তোলেন।