g আবুল হোসেনের মন্ত্রীত্ব ফিরিয়ে দিন: এরশাদ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৭শে অক্টোবর, ২০১৭ ইং ১২ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

আবুল হোসেনের মন্ত্রীত্ব ফিরিয়ে দিন: এরশাদ

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২২, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, যেহেতু ভুল তথ্য ও মিথ্যা অপরাধে সৈয়দ আবুল হোসেনকে মন্ত্রীত্ব হারাতে হয়েছে, দুর্নীতির অভিযোগ বইতে হয়েছে, তার ব্যক্তিগত ইমেজ ক্ষুন্ন হয়েছে; সেহেতু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মন্ত্রীত্ব পুনঃবিবেচনা করে তাকে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করবেন বলে আমার বিশ্বাস। একই ঘটনায় সরকারের তৎকালীন সচিবকে ইতিমধ্যে চাকরিতে পুনঃবহাল করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

বুধবার পদ্মা সেতু নিয়ে এক বিবৃতিতে এরশাদ এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, আজ প্রমাণিত- পদ্মা সেতু আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্রের শিকার হয়েছিল। যাদের মিথ্যাচারে ও ষড়যন্ত্রে পদ্মা সেতু বিতর্কিত হয়েছে, যেসব পত্রিকার রিপোর্ট উদ্দেশ্যমূলকভাবে তৎকালীন মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও সরকারকে অহেতুক হেয় প্রতিপন্নের চেষ্টা করেছে, যাদের কারণে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্থ হয়েছে- তাদের ক্ষমা চাওয়া উচিত।

তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতু প্রকল্পে ‘দুর্নীতির ষড়যন্ত্রের’ অভিযোগে কানাডার আদালতে খারিজ হওয়ার মধ্য দিয়ে বাংলাদেশের একটি দুঃস্বপ্নের অবসান ঘটলো। কিন্তু দীর্ঘসূত্রিতা, প্রকল্প ব্যয় বৃদ্ধি, দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার দায় কে নেবে?

তিনি আরো বলেন, বিশ্বব্যাংক কর্তৃক পদ্মার সেতুর এ অভিযোগ ঘিরে সর্বোচ্চ সমালোচনা ও বিতর্কের মুখে পড়তে হয়েছে সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে। তাকে রাজনীতি ও মন্ত্রিত্ব থেকে সরে যেতে হয়েছে। একজন দক্ষ মন্ত্রীর ক্যারিয়ার নষ্ট হয়ে গেছে। সচিবসহ অনেক কর্মকর্তাকে জেলে যেতে হয়েছে। বিশ্বব্যাংক, দেশীয় স্বার্থান্বেষী মহল ও কতিপয় মিডিয়ার উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত ভূমিকায় পদ্মা সেতুর ন্যায় একটি মেগা উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে বাংলাদেশ।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, আমার শাসনামলে আমি সড়ক যোগাযোগ নেটওয়ার্কে মহাসড়কগুলোসহ উপজেলা পর্যায়ে ব্যাপক উন্নয়ন করেছিলাম, নতুন ধারা সৃষ্টি করেছিলাম। পরবর্তীতে শেখ হাসিনার দ্বিতীয় মেয়াদে- প্রধানমন্ত্রীর রাজনৈতিক অঙ্গীকার দ্রুত বাস্তবায়নে সাবেক যোগাযোগ মন্ত্রী পদ্মা সেতু প্রকল্প হাতে নেয়। পদ্মা সেতু চালুর জন্য দ্রুত প্রস্তুতিমূলক কাজ শেষ করেন।

এ জাতীয় আরও খবর