বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৭শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

বাংলাদেশকে ২২৮ রানের টার্গেট দিল পাকিস্তান

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৮, ২০১৭

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালের আইসিসি নারী বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে আজ শ্রীলঙ্কার কলম্বোতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান।আগে ব্যাটিং করে পাকিস্তান সবকটি উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭৬ রান পায় পাকিস্তান। দুই ওপেনার আয়েশা জাফর ও নাহিদা খান পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন। কিন্তু হঠাৎ ছন্দপতন পাকিস্তানের ব্যাটিংয়ে। ৭৬ থেকে ৭৮ পর্যন্ত যেতেই ৩ উইকেট হারায় পাকিস্তান। নাহিদা খানকে (৩৪) আউট করে প্রথম পাকিস্তান শিবিরে আঘাত করেন রুমানা আহমেদ। পরবর্তীতে দুই উইকেট নেন স্পিনার খাদিজা তুল কুবরা।

চতুর্থ উইকেটে আবারও প্রতিরোধ পায় পাকিস্তান। বিসমাহ মারুফ ও নাইন আবিদি ৬৯ রান যোগ করেন। ১৪৭ রানে এ জুটি ভাঙে জাহানারা আলম ও নিগার সুলতানার অসাধারণ ফিল্ডিংয়ে। এরপর পাকিস্তানের ইনিংস টেনে নেন রাবিয়া শাহ (৩৪) ও আলিয়া রাজ (৩১)। এ দুই ব্যাটসম্যানের ব্যাটে দুইশ রান অতিক্রম করে পাকিস্তান।

পাকিস্তানের স্কোরবোর্ডে ৩১ রান যোগ হয় অতিরিক্ত খাত থেকে। ‘বাড়তি’ রানগুলো যোগ না হলে নিশ্চিত ভালো অবস্থানে থাকত বাংলাদেশ।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক রুমানা আহমেদ। ২টি করে উইকেট নেন খাদিজা তুল কুবরা ও সালমা খাতুন।

পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত ৬ মুখোমুখিতে ২টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। রান তাড়া করে জয় পেয়েছে ১টিতে। সেবার ৮৮ রান তাড়া করে সালমা খাতুনের দল জিতেছিল ৩ উইকেটে। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ রান ১৯৪। সেবার ২১৫ রানের টার্গেটে ২০ রানে হেরেছিল টাইগ্রেসরা।