২৫শে অক্টোবর, ২০১৬ ইং, মঙ্গলবার ১০ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » স্টোকসের হাফ সেঞ্চুরিতে ইংল্যান্ড প্রতিরোধ, ১৮৮/৫ (সরাসরি দেখুন)


স্টোকসের হাফ সেঞ্চুরিতে ইংল্যান্ড প্রতিরোধ, ১৮৮/৫ (সরাসরি দেখুন)


Amaderbrahmanbaria.com : - ২২.১০.২০১৬

স্পোর্টস ডেস্ক : ৪৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেই বাংলাদেশের ঘূর্ণির সামনে অসহায় ইংলিশরা। মেহেদী হাসান সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের বোলিংয়ে পঞ্চাশ না পেরোতেই ৪ উইকেট হারিয়েছে তারা। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের সকালটা যেন ব্যাটসম্যানদের জন্য দুঃস্বপ্নের সকাল হয়েই এসেছে। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ২৮। বিরতির পর আবার আঘাত হানেন তাইজুল। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৬০/৪।

এই প্রতিবেদন লেখার সময় ৯৫ রানে এগিয়ে ছিল ইংলিশরা।

ইংল্যান্ডের চেয়ে ৭২ রান পিছিয়ে থেকে তৃতীয় দিনের সকালটা শুরু করলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় লিড নেওয়া হয়নি বাংলাদেশের। তবে ৪৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংলিশ ব্যাটসম্যানরাও পড়তে পারেননি উইকেটের ভাষা।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের প্রথম সাফল্য অ্যালিস্টার কুক। ইংল্যান্ডের পক্ষে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ড ছোঁয়ার ম্যাচটি ভুলেই যেতে চাইবেন ইংলিশ অধিনায়ক। প্রথম ইনিংসে বাজে আউটের শিকার হওয়া কুক এই ইনিংসে ফিরেছেন মেহেদীর বলে স্লিপে মাহমুদউল্লাহকে ক্যাচ দিয়ে। টেস্টে নিজের সপ্তম উইকেটটি পেলেন মেহেদী।

কুকের বিদায়ের পর জো রুটকে এলবিডব্লিউ করে ফেরান সাকিব আল হাসান। এটি ছিল টেস্ট ক্রিকেটে দেশের হয়ে সাকিবের ১৫০তম উইকেট। রুট রিভিউ নিলেও সেটি ধোপে টেকেনি। শর্ট লেগে মুমিনুল হককে ক্যাচ দিয়ে সাকিবের ১৫১তম উইকেট হয়েছেন বেন ডাকেট।

মধ্যাহ্ন বিরতির পর মঈন আলী ও গ্যারি ব্যালান্স প্রতিরোধ গড়তে চেয়েছিলেন। তবে ১৮ রানের জুটি গড়তেই বিদায় নিয়েছেন ব্যালান্স। তাইজুলের বলে সুইপ করতে গিয়ে লেগ স্লিপে ইমরুলকে ক্যাচ দিয়েছেন তিনি। ভাগ্য এই ইনিংসেও মঈনের সঙ্গে আছে। সাকিবের বলে তাঁর ব্যাটের কানায় লেগে বল একবার শর্টলেগে দাঁড়ানো মুমিনুলের কাছে গিয়েছিল।

কয়েকবারের চেষ্টায় মুমিনুল বল ধরলেও তা হেলমেটের গ্রিলে আটকে যাওয়ায় আউট হননি মঈন। ৯ রানে অপরাজিত আছেন মঈন। ব্যালান্সের বিদায়ের পর উইকেটে এসেছেন বেন স্টোকস।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close