২৭শে অক্টোবর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১২ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » ‘আমি ভাল মানুষ, বিশ্বাস করতে পারেন’


‘আমি ভাল মানুষ, বিশ্বাস করতে পারেন’


Amaderbrahmanbaria.com : - ২১.১০.২০১৬

নিজস্ব প্রতিবেদক : পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ১০ টাকা দামে চাল বিতরণে ত্রুটি-বিচ্যুতি হচ্ছে এটা সত্য, কিন্তু আমার এলাকায় অনিয়ম কম। ছাত্রলীগ-যুবলীগ অতটা খারাপ না। আমিও ছাত্রলীগ করে এসেছি। আমি ভাল মানুষ, বিশ্বাস করতে পারেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাজধানীর শেরে বাংলা নগরে পরিকল্পনা কমিশনের অডিটোরিয়ামে আয়োজিত এক রিপোর্ট প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খারাপ ভালো সব জায়গাতেই আছে। আমার এলাকাতে চাল বিতরণের অনিয়মের কোনো খবর পাইনি। যদি পাই তাহলে কঠোর ব্যবস্থা নিব, আমি দল দেখব না অপরাধি কোন দলের।

মন্ত্রী বলেন, বর্তমানে ২৩ ভাগ মানুষ দারিদ্র সীমার নীচে বাস করছে এবং হত দরিদ্রের হার ১২ দশমিক ৯ শতাংশ। ২০৩০ সালের মধ্যে দেশ দারিদ্র মুক্ত করবো। সকল মানুষের জন্য কর্মসংস্থান করবো।

বাংলাদেশে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফ্যান বলেন, দারিদ্র কমাতে হলে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। বিশ্বের বিভিন্ন দেশে শ্রম বাজার সৃষ্টি করে দারিদ্র জয় করতে হবে। জনবহুল এই দেশকে একটি সম্পদে পরিণত করতে হবে। দরকার হয় জনগোষ্ঠীকে মাইগ্রেট করতে হবে। দেশের যুব সমাজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। সামাজিক নিরাপত্ত্বা নিশ্চিত করতে হলে দারিদ্র নিরসন করা জরুরি। বিশ্বব্যাংক সামাজিক নিরাপত্ত্বা খাতে সরকারের সঙ্গে কাজ করবে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close