২৭শে অক্টোবর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১২ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
পূর্ববর্তী রাজধানীর গণপরিবহনে খাবার বিক্রি বন্ধ হতে যাচ্ছে


হুইল চেয়ারে ঘুরানো হলো খাদিজাকে


Amaderbrahmanbaria.com : - ২০.১০.২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেট মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে কিছুক্ষণের জন্য হুইল চেয়ারে করে ঘুরানো হয়েছে।বৃহস্পতিবার হাসপাতালের নার্সরা খাদিজাকে হুইল চেয়ারে তুলে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ঘুরান। পরে তাকে আবার এইচডিইউ বেডে রাখা হয়।

স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরামর্শক মির্জা নাজিম উদ্দিন বলেন, খাদিজার শারীরিক উন্নতি হচ্ছে। আশা করছেন দুই থেকে তিন মাসের মধ্যে তিনি মোটামুটি সুস্থ হয়ে উঠবেন। তবে তার স্বাভাবিক হতে আরো সময় লাগবে।তিনি বলেন, খাদিজার গলায় যে নল স্থাপন করা হয়েছিল তা বুধবার খুলে দেওয়া হয়েছে। তিনি স্বাভাবিকভাবে নিঃশ্বাস নিতে পারছেন।

 

খাদিজার বাবা মাসুক মিয়া বলেন, খাদিজা আগের চেয়ে ভালো আছে। তার গলার নল খুলে দেওয়া হয়েছে। তবে এখনও কারো সঙ্গে কথা বলেননি।
তিনি জানান, খাদিজার বাম হাত এখনো অবশ। চিকিৎসকরা বলছেন তার মাথার ডান পাশে আঘাত থাকার কারণে বাম হাত অবশ রয়েছে। তবে ফিজিও থেরাপির মাধ্যমে তার হাতে চেতনা ফিরিয়ে আনা হবে।

এর আগে গত সোমবার খাদিজার ডান হাতে অস্ত্রোপচারের আগে তাকে বিছানা থেকে হুইল চেয়ারে বসানো হয়।গত ৩ অক্টোবর সিলেট মুরারী চাঁদ (এমসি) কলেজের পুকুর পাড়ে খাদিজাকে চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক যখম করে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা বদরুল আলম।খাদিজাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজে প্রথম দফা অস্ত্রোপচার ও এর পরদিন রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসলে দ্বিতীয় দফা অস্ত্রোপচার করা হয়। এখন তার শারীরিক অবস্থা উন্নতির দিকে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close