৫ই অক্টোবর, ২০১৬ ইং, বুধবার ২০শে আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


রাজশাহী বিএনপিতে সক্রিয় হচ্ছেন রিজভী!


Amaderbrahmanbaria.com : - ০২.১০.২০১৬

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রের পাশাপাশি রাজশাহীর স্থানীয় বিএনপির রাজনীতিতে সক্রিয় হচ্ছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।রাজশাহী জেলা ও নগর বিএনপির কমিটি গঠন থেকে শুরু করে দলীয় বিভিন্ন বিষয়ে পরামর্শ দেওয়া এবং কেন্দ্রের পাশাপাশি স্থানীয় রাজনীতিতে অচিরেই তিনি সক্রিয় হবেন বলে জানান স্থানীয় নেতা-কর্মীরা। ইতোমধ্যে বিএনপির জেলা কমিটিতে স্থান দেওয়া হয়নি এমন বহু নেতা-কর্মীকে তার ইচ্ছায় নতুন করে কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

দলীয় নেতা-কর্মীরাও চান রিজভী রাজশাহী বিএনপির রাজনীতির অভিভাবক হিসেবে দৃশ্যমান হোক। এজন্য রিজভীর মুক্তি চেয়ে পোস্টারে ছেয়ে গেছে পুরো নগরী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে রিজভী ঢাকার কাশিমপুর কারাগারে রয়েছেন। কিন্তু তার মুক্তির দাবিতে পোস্টারে ছেয়ে গেছে পুরো রাজশাহী মহানগরী। এর আগেও তিনি কারাগারে ছিলেন। কিন্তু তখন তার মুক্তির দাবিতে এত পোস্টার কখনো নগরীর মোড়ে মোড়ে চোখে পড়েনি।

দলীয় নেতা-কর্মীরা জানিয়েছেন, রিজভীর রাজনৈতিক উত্থান এ রাজশাহীতেই। এখানেই তিনি দীর্ঘ সময় ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভিপি। একপর্যায়ে তিনি ছাত্রদলের সভাপতির দায়িত্বও পালন করেছেন। রাজনৈতিক ব্যাকগ্রাউন্ডের কারণেই রাজশাহীতে রয়েছে তার অনুরাগী নেতা-কর্মী ও শুভানুধ্যায়ী। তারাই তার মুক্তির দাবিতে মহানগরীর মোড়ে মোড়ে পোস্টার সেঁটেছেন।

নেতা-কর্মীরা জানান, এমনিতেই রাজশাহীর প্রতি রিজভীর পৃথক নজর আছে। এজন্য রাজশাহীর যারা এক সময়ের ত্যাগী নেতা ছিলেন, কিন্তু দলের কোনো কমিটিতে ছিলেন না, তাদের আবার দলের কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

দলীয় নেতা-কর্মীরা মনে করেন, রাজশাহীর রাজনীতিতে যে বিভাজন তৈরি হয়েছে তা নিরসনে রিজভীকে দরকার। রিজভী কেন্দ্রীয় রাজনীতি করলেও রাজশাহীতে তার বহু অনুগত কর্মী আছে, অভিভাবক আছে, পরামর্শদাতা আছে। তারাও চান রিজভী রাজশাহীর রাজনীতিতে সক্রিয় হোন।

জেলা বিএনপির সহসভাপতি তোফাজ্জল হোসেন তপু বলেন, রিজভী রাজশাহীর রাজনীতিতে সক্রিয়ই আছেন। কারণ তিনি রাজশাহী থেকেই রাজনীতি শুরু করেছেন।

রাজশাহী থেকে রিজভীর নির্বাচন করার বিষয়ে তিনি বলেন, দেশের পরিস্থিতি অনুকূলে এলে এবং বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে রিজভী যেকোনো সময় রাজশাহীর সদর আসন থেকে মনোনয়ন নিতে পারেন।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা মামুন বলেন, রাজশাহীর রাজনীতিতেই তার উত্থান। ফলে এখানে তার অনুগত কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ী রয়েছেন। যারা একসময়ের ত্যাগী নেতা ছিলেন, কিন্তু কমিটিতে ছিলেন না। রিজভীর ইচ্ছাতেই তাদের কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। তার মানে এই নয় যে, তিনি (রিজভী) রাজশাহীতে দখলদারিত্ব চালাবেন। তিনি রাজশাহীর রাজনীতিকে চাঙ্গা করতে চান।

রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন বলেন, রিজভী জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব। ফলে তার দেশের সব জায়গাতেই রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করার অধিকার আছে। রাজশাহীতেও তিনি রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেন।

নির্বাচন হলে রিজভী রাজশাহী থেকে মনোনয়ন নেবেন কি-না এমন প্রশ্নের উত্তরে শফিকুল হক বলেন, এ বিষয়ে তিনিই ভালো বলতে পারবেন।

তিনি বলেন, এসব প্রশ্ন যারা তুলছেন, তারা আসলে অতি উৎসাহী হয়ে এসব করছেন। রাজনীতিতে বিভেদ তৈরির জন্য এসব কথা বলছেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close