৫ই অক্টোবর, ২০১৬ ইং, বুধবার ২০শে আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


সার্ক সম্মেলনে শ্রীলঙ্কাও যাচ্ছে না


Amaderbrahmanbaria.com : - ৩০.০৯.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : এবার পাকিস্তানের ইসলামাবাদে অনুষ্ঠেয় ১৯ তম সার্ক সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। এর আগে বাংলাদেশ, ভারত, ভুটান ও আফগানিস্তান আগামী নভেম্বরে অনুষ্ঠেয় সার্ক সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত নেয়।শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে জানানো হয়, শ্রীলঙ্কা মনে করে, এ অঞ্চলে যে পরিবেশ বিরাজ করছে তা ২০১৬ সালের ৯ থেকে ১০ নভেম্বর ইসলামাবাদে ১৯ তম সার্ক সম্মেলন অনুষ্ঠানের পক্ষে সহায়ক নয়।


বিবৃতিতে আরো বলা হয়েছে, দক্ষিণ এশিয়ার মানুষের সুবিধার জন্য অর্থপূর্ণ আঞ্চলিক সহযোগিতার সফলতার বিষয়টিতে শান্তি ও নিরাপত্তার বিষয়টি গুরুত্বপূর্ণ উপাদান। সার্কের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে, আঞ্চলিক সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ শ্রীলঙ্কা আশা করে, এ অঞ্চলে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার বিষয়টি নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া প্রয়োজন, যাতে আঞ্চলিক সহযোগিতার একটি পরিবেশ তৈরি হয়। বিবৃতিতে শ্রীলঙ্কা সব ধরনের সন্ত্রাসবাদের নিন্দাও করেছে।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের বিচারের মতো অভ্যন্তরীণ বিষয়ে অব্যাহতভাবে নাক গলানোয় ইসলামাবাদে সার্ক শীর্ষ সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close