বুধবার, ১৪ই মার্চ, ২০১৮ ইং ৩০শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

আ’লীগের দুপক্ষের গোলাগুলিতে যুবলীগকর্মী নিহত

mathbaria_al_jubaleagueনিউজ ডেস্ক : পিরোজপুরের মঠবাড়িয়ায় হামলা-পাল্টা হামলার জের ধরে আওয়ামী লীগের দুপক্ষের গোলাগুলিতে মো. লিটন পণ্ডিত (৩০) নামের এক যুবলীগকর্মী নিহত হয়েছেন।

সোমবার বিকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধসহ আরও ১০ জন আহত হয়েছেন।

আহত পৌর ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজু (৩২), গুলিবিদ্ধ পথচারী শিশু রাশেদ (১০) ও সিদ্দিক (৪৮)সহ পাঁচজনকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া আহত ফারুক নামের একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত লিটন পণ্ডিত গার্মেন্ট ব্যাবসায়ী। তিনি পৌর শহরের আন্দার মানিক গ্রামের আমির পণ্ডিতের ছেলে ও দুই সন্তানের জনক।

এ ঘটনায় শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করলে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সকালে পৌর শহর থেকে আট কিলোমিটার দূরে স্থানীয় গুদিঘাটা বাজারে উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক নাজমুল হাসান টুকুর ওপর হামলার ঘটনা ঘটে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌসের সমর্থক টুকুর ওপর হামলার জেরে তার সমর্থকরা উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানের সমর্থক আল-আমিনের ওপর হামলা চালায়।

এ খবর ছড়িয়ে পড়লে সন্ধ্যায় বিকালে উপজেলা আওলীগ সভাপতি রফিউদ্দিন ও উপজেলা চেয়ারম্যান আশরাফুর সমর্থিত দুই গ্রুপ, ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এক পর্যায় উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা পৌর মেয়রের বাসভবনে হামলা চালিয়ে ১১টি মোটরসাইকেল ভাংচুর করে। দুই গ্রুপের গোলাগুলিতে আল-আরাফাহ্ ব্যাংকের সামনে গুলিবিদ্ধ হয়ে লিটন মারা যান।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, দুপক্ষের সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে।

পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) ওয়ালিদ হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পৌর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ অভিযোগ করেন, ‘উপজেলা চেয়ারম্যানের সমর্থকরাই আমার বাস ভবনে হামলা চালিয়ে গাড়ি ভাংচুর করেছে।’

উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান জানান, ‘মেয়রের সমর্থকদের হামলায় পৌর ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম রাজুসহ তার ৬/৭ জন সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন।’

Print Friendly, PDF & Email