বুধবার, ১৪ই মার্চ, ২০১৮ ইং ৩০শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

মংলা বন্দরে ৪ নম্বর সংকেত বহাল

 

 

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে আজ শুক্রবারও মংলা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে মংলা বন্দর ও আশপাশের উপকূলের ওপর দিয়ে গতকাল বৃহস্পতিবার দিন-রাত বৃষ্টিপাতসহ থেমে থেমে ঝড়ো হাওয়া বয়ে গেলেও আজ ভোর থেকে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। নেই ঝড় কিংবা বৃষ্টিপাত। ফলে ভোর থেকে জাহাজে পণ্য ওঠা-নামার কাজ চলছে।

download

মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মো. গোলাম মোক্তাদের জানান, আজ ভোর থেকে বন্দরে অবস্থানরত ১১টি বিদেশি জাহাজসহ অভ্যন্তরীণ রুটে চলাচলকারী সব পণ্যবাহী জাহাজের মালামাল ওঠা-নামার কাজ শুরু হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার বিকেলে ঘূর্ণিঝড় মোকাবিলার প্রস্তুতি হিসেবে উপজেলা প্রশাসন, কোস্টগার্ড, পৌর কর্তৃপক্ষ ও মংলা বন্দর কর্তৃপক্ষ পৃথক বৈঠক করে কন্ট্রোল রুম খোলার পাশাপাশি জানমাল ও সম্পদ রক্ষাসহ জনসাধারণকে সতর্কাবস্থায় থাকার পরামর্শ দেওয়া হয়। ঘূর্ণিঝড়কে ঘিরে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের ছুটি বাতিল করে তাঁদের কর্মস্থলে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলী প্রিন্স জানান, ঘূর্ণিঝড় প্রস্তুতি নিয়ে আজ সকাল ১০টায় উপজেলা প্রশাসন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে জরুরি বৈঠকের আয়োজন করেছে।

Print Friendly, PDF & Email