রবিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০১৮ ইং ২২শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

‘সেবা কাজে প্রশাসনিক প্রতিবন্ধকতা প্রধান অন্তরায়’

 

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারিদের সততা, নিষ্ঠা, কর্মদক্ষতা, আন্তরিকতা ও সদিচ্ছার ওপর সরকারের ভাবমূর্তি, সফলতা কিংবা ব্যর্থতা নির্ভর করে। সিটি কর্পোরেশনে নাগরিক সেবা দিতে গিয়ে প্রশাসনিক ক্ষেত্রে নানামুখী প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছি। সেবা কাজে প্রশাসনিক প্রতিবন্ধকতাই আমি প্রধান অন্তরায় বলে মনে করি। যা অত্যন্ত বিব্রতকর ও অনাকাঙ্খিত।

????????????????????????????????????
????????????????????????????????????

বৃহস্পতিবার দুপুরে চসিকের কনফারেন্স কক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একদল সহকারি সচিবদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক সিকদার মো. আশরাফুর রহমান এ দলে নেতৃত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন।

 

সিটি মেয়র বলেন, কর্মকর্তাদের অবহেলা ও গাফিলতির কারণে সরকারের উজ্জ্বল ভাবমূর্তি নস্যাৎ হয়ে যেতে পারে। তাই আমরা আশা করব বিসিএস ক্যাডার সার্ভিসের নবনিযুক্ত কর্মকর্তারা দেশপ্রেম ও জনগণের প্রতি দায়বদ্ধতা থেকে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সততার সঙ্গে সম্পাদন করবেন।

তিনি বলেন, চট্টগ্রামকে আধুনিক বিশ্বের একটি মডেল ক্লিন ও গ্রিন সিটিতে রূপান্তর করা হবে। এ লক্ষ্যে ২০১৬ সনের ডিসেম্বরের মধ্যে ডোর টু ডোর বর্জ্য অপসারণ, ২০১৭ সনের মধ্যে সবুজ নগরী গড়া, তিন অর্থবছরের মধ্যে শতভাগ আলোকিত ও সড়ক পাকাকরণ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।