g শিশুর মতো সেক্স ডল, বিতর্কে উত্তপ্ত নেট! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২২শে অক্টোবর, ২০১৭ ইং ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

শিশুর মতো সেক্স ডল, বিতর্কে উত্তপ্ত নেট!

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১৭, ২০১৬

---

অপরাধ রুখতে হবে। তাই অপরাধীদের দুধের স্বাদ ঘোলে মেটানোর ব্যবস্থা। শিশু যৌননিগ্রহ রুখতে পেডোফিলদের জন্য বিশেষ পুতুল তৈরি করে বিতর্কে জাপানের একটি সংস্থা। একেবারে শিশুর আদলে তৈরি ওই চাইল্ড সেক্স ডল-ই নাকি মেটাবে পেডোফিলদের বিকৃত মানসিকতার ইচ্ছে। জাপানের ওই সংস্থার বিরুদ্ধে তীব্র নিন্দা শুরু হয়েছে ইন্টারনেট দুনিয়ায়।

হুবহু এক নিষ্পাপ শিশু। একনজরে দেখলে বোঝার উপায় নেই, ওটি একটি পুতুল। শিশুদের দিয়ে যারা নিজেদের বিকৃত যৌনলালসা মেটানোর চিন্তা করে, সেই পেডোফিলদের জন্য তৈরি ওই পুতুল। চাইল্ড সেক্স ডল কিনে তারা ছিঁড়ে খাবে। কুরুচিকর কামনা মেটাবে। বেঁচে যাবে কোনও রক্ত মাংসের শিশু। পেডোফিলদের জন্য এহেন ব্যবস্থা করে তীব্র সমালোচনার মুখে জাপানের সংস্থা ট্রটলা। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্‍‌কারে চাইল্ড সেক্স ডল-এর নির্মাতা সংস্থা কর্ণধার শিন তাকাগির দাবি, ‘চাইল্ড সেক্স ডল কিনে কোনও রকম অপরাধ না-করে আইনি ভাবে নিজেদের যৌনলালসা মেটাতে পারবে পেডোফিলরা।’

যদিও ইন্টারনেট দুনিয়ায় ব্যাপক নিন্দা শুরু হয়েছে জাপানের ওই সংস্থাকে ঘিরে। চাইল্ড সেক্স ডল-কে বহু মানুষ অসুস্থ ও বিকৃত মানসিকতা বলেই আখ্যা দিচ্ছেন। জন ভিয়ানি নামে এক ব্যক্তির কথায়, ‘পুতুলের সঙ্গে যৌনলালসা মিটিয়ে কি বাস্তবে শিশুনিগ্রহ বন্ধ করা সম্ভব? এ ব্যাপারে আপনারা নিশ্চিত? আমার তো মনে হয়, যে মানুষগুলো প্লাস্টিকের ওই পুতুলকে দিয়ে যৌনলালসা মেটাবে, তারা খুব শীঘ্রই প্লাস্টিক ছেড়ে দিয়ে রক্ত মাংসের শিশুর দিকে হাত বাড়াবে।’
অনেকে এই উদ্যোগকে বিরক্তিকর বলেও দাবি করেছেন। তাঁদের বক্তব্য, এই সব করে পুতুল সম্পর্কে সুস্থ মানুষের রুচিকেই আঘাত করা হচ্ছে।
তবে কিছু মানুষ অবশ্য এই ব্যবস্থাকে বুদ্ধিদীপ্ত বলেও দাবি করছেন। তাঁদের বক্তব্য, চাইল্ড সেক্স ডল আদতে শিশুনিগ্রহের অপরাধ কমাবে। কারণ পেডোফিলরা অন্তত ওই পুতুল কিনেই যৌনলালসা মেটাবে।