শুক্রবার, ১৯শে জানুয়ারি, ২০১৮ ইং ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশের রাজনীতিতে খালেদা-তারেকের জায়গা হবে না’

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২০, ২০১৫
news-image

জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে খালেদা জিয়া ও তারেক রহমানের জায়গা হবে না। আর যাতে ইতিহাস হত্যা না হয়, বঙ্গবন্ধুকে নির্বাসনে যেতে না হয়, সেজন্য খালেদা জিয়া ও তার দুর্নীতিবাজ পুত্র তারেক রহমানকে রাজনীতির ময়দান থেকে বিতাড়িত করতে হবে।
শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে ‘জাতীয় শোক দিবস-২০১৫’ উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদ আয়োজিত আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি ডা. মো. সিরাজুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সাবেক এমপি ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. দীন মোহাম্মদ নুরুল হক, মুক্তিযোদ্ধা পরিষদের কোষাধ্যক্ষ সামছুল হক, সদস্য সুভাষ সাহা, বারডেম হাসপাতালের পরিচালক দেলোয়ার রানা ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ডা. শহিদুল্লাহ শিকদার। তথ্যমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই দেশ স্বাধীনের মূল ব্যক্তি। পাকিস্তানের দালাল চক্রের প্রেতাত্মারাই ফারুক, ডালিম, মোস্তাক হয়ে বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন এবং ওইসব প্রেতাত্মাগুলোই পরবর্তীতে ওই খুনিদের দেশ থেকে পালাতে সাহায্য করেছে। তিনি বলেন, গণতন্ত্রে কখনো মিটমাট হয় না, এসপার বা ওসপার করে নিতে হয়। যেভাবে ৫২ ও ৭১-এ হয়েছে। গণতন্ত্রকে যারা নির্বাসনে পাঠাতে চান, তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। খুনীদের যারা হালাল করতে চান, তাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে।
চিকিৎসকদের উদ্দেশ্যে ইনু বলেন, যে চিকিৎসকরা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন, তাদের ৮৮ জনের তালিকা রয়েছে। যারা যুদ্ধে অংশ নিয়েছিলেন তাদের তালিকাটিও হওয়া দরকার।
প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেন, ‘শুনলাম, বিএনপি একটি প্রেস ব্রিফিং-এ সমঝোতার কথা বলেছে। কিন্তু তাদের সঙ্গে সমঝোতার কিছু নেই। সমঝোতা হবে জনগণের সঙ্গে। স্বাধীনতাবিরোধীদের সঙ্গে যারা চলে, তাদের সঙ্গে কোনো সমঝোতা নয়।’
হাসানুল হক ইনুকে সম্বোধন করে ১৪ দল সমন্বয়ক মো: নাসিম বলেন, ১৪ দল ছিল, আছে, থাকবে একসঙ্গে। গণতন্ত্র রক্ষার আন্দোলনে একসঙ্গে কাজ করবে।